সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘণ্টা ২৬ মিনিট আগে

বই মেলা চলাকালে যান চলাচলে বিশেষ নির্দেশনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বই মেলা চলাকালে যান চলাচলে বিশেষ নির্দেশনা

অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে বাংলা একাডেমি এলাকায় ট্রাফিক শৃঙ্খলা নিরাপদ ও নির্বিঘ্ন করতে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কিছু সড়কে যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, অমর একুশে গ্রন্থমেলা ২০১৮ যথাযথ ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমী, টিএসসি ও তৎসংলগ্ন এলাকায় প্রচুর জনসমাগম হবে বিধায় উক্ত এলাকায় ট্রাফিক শৃঙ্খলা নিরাপদ ও নির্বিঘ্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ নিম্নোক্ত ট্রাফিক পরামর্শসমূহ অনুসরণ করার জন্য সম্মানিত নগরবাসীকে আহ্বান জানাচ্ছে। 

এর মধ্যে দোয়েল চত্ত্বর ক্রসিং হতে টিএসসি পর্যন্ত কোন গাড়ি প্রবেশ করবে না। শুধুমাত্র বাংলা একাডেমি স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করবে।

টিএসসি হতে দোয়েল চত্ত্বর ক্রসিং পর্যন্ত কোন গাড়ি প্রবেশ করবে না। শুধুমাত্র বাংলা একাডেমি স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করবে।

একই সঙ্গে বই মেলায় আগত যানবাহনসমূহ যে সকল জায়গায় পার্কিং করবে তারও নির্দেশনা দেওয়া হয়। এর মধ্যে দোয়েল চত্বর কেন্দ্রিক যানবাহনসমূহ ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় মোকাররম ভবন মাঠ ও দোয়েল চত্বর ক্রসিং হতে শহিদুল্লাহ হল পর্যন্ত রাস্তার দুই পাশে এক লেনে। এবং টিএসসি কেন্দ্রিক রেজিস্ট্রার ভবন (মলচত্ত্বর) মাঠ ও ফুলার রোড রাস্তার দুই পাশে এক লেনে।

মন্তব্য