সেই ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা

সেই ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা

বাবুল আখতার রানা, নওগাঁ

নওগাঁর রাণীনগরের মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামের ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ রোববার সকালে জেলা পুলিশের আয়োজনে আতাইকুলা গণকবরের পাশে আয়োজিত অনুষ্ঠানে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বীরঙ্গলাদের হাতে পুরস্কার তুলে দেন নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া।

বীরাঙ্গনা মায়া রানী সূত্রধর, রাশমনি সূত্রধর, সন্ধ্যা রানী পাল, কালীদাসী পাল, সন্ধ্যা রানী ও গীতা রানী পালের হাতে সন্মাননা, কম্বল ও শাড়ি এবং প্রয়াত বানী রানী পাল, ক্ষান্ত রানী পাল, রেনু বালা ও সুষমা সূত্রধরের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা, কম্বল ও শাড়ি তুলে দেওয়া হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ইসমাইল হোসেন, রাণীনগর থানার ওসি জহুরুল ইসলাম, মিরাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, খট্রেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, পালপাড়া শহীদ পরিবারের সদস্য প্রদ্যুৎ কুমার পালসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের আতাইকুলা গ্রামে রাজাকারদের সহায়তায় পাকহানাদার বাহিনী আক্রমণ করে। তারা নিরীহ গ্রামবাসীর উপর পাশবিক নির্যাতন ও লুটপাট চালায়।

এ সময় ব্রাশফায়ারে হত্যা করা হয় ৫২ জনকে।

দীর্ঘদিন অবহেলিত থাকার পর গত বছরের শেষের দিকে ওই গ্রামের ১০ বীরঙ্গনার নাম মুক্তিযোদ্ধাদের নামের তালিকায় অর্ন্তভুক্ত করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর