মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ১২ মিনিট আগে

গণভবনে গেলেন সাঈদ খোকন

অনলাইন ডেস্ক

গণভবনে গেলেন সাঈদ খোকন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে কয়েক দিন আগে গণভবনে ডেকে দলকে সহযোগিতা করার জন্য বলেছেন। দলীয় সভাপতির ডাকে গত বৃহস্পতিবার সাঈদ খোকন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান। 

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে আচরণবিধি মেনে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পক্ষে ভূমিকা রাখার জন্য বলেন। গণভবনসংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

জানতে চাইলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সাঈদ খোকন গতকাল শনিবার জানান, খবর পাওয়ার পর তিনি গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। এ সময় দলীয় বিভিন্ন বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়।

আসন্ন দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে তাঁর ভূমিকা কী হবে জানতে চাইলে মেয়র সাঈদ খোকন বলেন, যেহেতু তিনি মন্ত্রী পদমর্যাদায় ডিএসসিসির মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন তাই নির্বাচনী আচরণবিধি মেনেই তাঁকে দলের পক্ষে ভূমিকা রাখতে হবে।

জানা গেছে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণভবনে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ সম্পর্কে জানালে সাঈদ খোকন বৃহস্পতিবার সেখানে যান। তাঁকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মনোনীত করায় তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন বলে জানা গেছে।

এ সময় প্রধানমন্ত্রী তাঁকে আশ্বস্ত করেন এই বলে যে, এবারের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে তাঁকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া না হলেও তিনি তাঁর প্রতি খেয়াল রাখবেন। শেখ হাসিনা তাঁকে মন দিয়ে সংগঠনের কাজ করার জন্য বলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য