ম্যারাথনে নেমে হার্ট অ্যাটাক ৭ জনের!

ম্যারাথনে নেমে হার্ট অ্যাটাক ৭ জনের!

অনলাইন ডেস্ক

সাত সকালে ম্যারাথনে ছুটতে গিয়েছিলেন ওরা। টাটা মুম্বই ম্যারাথন ২০২০। আর সেখানেই ঘটে গেল বড়সড় বিপত্তি। ৬৪ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্য়ু হল দৌড়াতে গিয়ে।

সাতজন হার্ট অ্যাটাকে আক্রান্ত হলেন। সিনিয়র সিটিজেন ক্যাটেগরিতে দৌড়াবেন বলে ট্র্যাকে নেমেছিলেন ৬৪ বছর বয়সী গজানন মলজালকর। চার কিমি ছোটার পরই আচমকা মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
কিন্তু চিকিতসকরা জানান, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, হার্ট অ্যাটােকে মৃত্যু হয়েছে গজাননের। গজানন ছাড়াও আরও সাত জন এদিন ম্যারাথনে দৌড়তে এসে হার্ট অ্যাটাকে আক্রন্ত হন। তাঁদের সবাইকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এই নিয়ে ১৭ বছরে পা দিল টাটা ম্যারাথন। ৫৫ হাজারেরও বেশি মানুষের সেখানে অংশগ্রহণ করার রেকর্ড রয়েছে। সকাল পাঁচটা থেকে শুরু হয়েছিল হাফ ম্যারাথন। ১০ কিমি ম্যারাথন শুরু হয়েছিল সকাল সাড়ে ছয়টা থেকে।  

১০ কিমি ম্যারাথন এদিন শুরু হয়ে মুম্বইয়ের ছত্রপতি শিবাজী টার্মিনান্স থেকে। হাজার হাজার মানুষ বান্দ্রা, ওরলি সিলিঙ্ক, মহালক্ষ্মী রেস কোর্স, হাজি আলি, পেডার রোড ধরে ছুটতে থাকেন। এরই মাঝে গুরুতর অসুস্থ হয়ে পড়েন সাতজন। সাতজনের এই অবস্থা ও একজনের মৃত্যু কিন্তু ম্যারাথন নিয়ে প্রশ্ন তুলে দিয়ে গেল। একইসঙ্গে চিন্তা বাড়ল নাগরিক জীবনের বিভিন্ন দিক নিয়ে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল