মঙ্গলবার, ২৬ মে, ২০২০ | আপডেট ১৬ মিনিট আগে

ধার-দানের টাকায় নির্বাচন করবেন তাবিথ

অনলাইন ডেস্ক

ধার-দানের টাকায় নির্বাচন করবেন তাবিথ

উত্তর সিটির বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল নির্বাচনে ব্যয় করবেন ৫০ লাখ টাকা। এর মধ্যে ৪০ লাখ টাকা তিনি খরচ করবেন নিজের ব্যবসার আয় থেকে। স্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা ধার এবং মায়ের কাছ থেকে ৫ লাখ টাকা দান নিয়ে বাকি খরচ মেটাবেন।

তিনি পোস্টার ছাপবেন ৫ লাখ, এ জন্য ৮ লাখ টাকা খরচ হবে। আর ৫ লাখ লিফলেটের জন্য ৪ লাখ টাকা, ৪ লাখ হ্যান্ডবিলের জন্য ২ লাখ টাকা, ১০০ ব্যানারের জন্য আড়াই লাখ টাকা, ৩০০ ডিজিটাল ব্যানারের জন্য ৩ লাখ ৪০ হাজার টাকা খরচ করার পরিকল্পনা জানিয়েছেন ইসিকে। এ ছাড়া মাইকিংয়ের পেছনে তিনি ৩ লাখ টাকা খরচ করতে চান তাবিথ।

২৭টি নির্বাচনী ক্যাম্পের জন্য তার সাড়ে ৩ লাখ টাকা, প্রার্থীর কেন্দ্রীয় ক্যাম্পের জন্য ১ লাখ ৮০ হাজার টাকা, যাতায়াত খরচ বাবদ ৪ লাখ টাকা, ঘরোয়া বৈঠকের জন্য সাড়ে ৩ লাখ টাকা খরচ হতে পারে। আর তিনি ২০০ পথসভা করতে চান, যেখানে ৩ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা লাগতে পারে। 

এ ছাড়া ১০০ পোর্ট্রেন্ডেটর জন্য ২২ হাজার, প্রতীক তৈরিতে ৩৪ হাজার, অফিস আপ্যায়নে ২ লাখ, কর্মীদের জন্য ২ লাখ ৭০ হাজার, টেলিভিশন বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের জন্য দেড় লাখ এবং ভোটার তালিকা প্রিন্ট, সিডি ক্রয়, পোলিং এজেন্ট প্রশিক্ষণের জন্য ৪ লাখ ১০ হাজার টাকা সম্ভাব্য ব্যয় দেখিয়েছেন তাবিথ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য