রায় দ্রুত কার্যকর চায় মোক্তারের পরিবার
সিপিবি’র সমাবেশে বোমা হামলা

রায় দ্রুত কার্যকর চায় মোক্তারের পরিবার

বেলাল রিজভী, মাদারীপুর

রাজধানীর পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বোমা হামলায় নিহতের ঘটনায় ১০ জনকে মৃত্যুদণ্ড ও দুজনকে খালাস দিয়েছেন আদালত।

এ ঘটনায় নিহত হন মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের সিপিবি কর্মী মোক্তার হোসেন বেপারী। মৃত্যুদণ্ডের আদেশে সন্তুষ্টি প্রকাশ করেছে মোক্তারের পরিবার। পরিবারের দাবি রায় জেন দ্রুত কার্যকর হয়।

জানা গেছে, সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে ১০ জনকে মৃত্যুদণ্ড ও দুজনকে খালাস দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২০০১ সালের ২০ জানুয়ারি পল্টনে সিপিবির সমাবেশে বোমা হামলায় নিহত হয় মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের সিপিবি কর্মী মোক্তার হোসেন বেপারীসহ মোট পাঁচজন। আহত হন অর্ধশতাধিক মানুষ।

রায়ের খবর নিহত মোক্তারের পরিবারে পৌঁছে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

নিহত মোক্তারের ভাই বেলায়েত হোসেন বলেন, আমার ভাইকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তাদের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে বলে শুনেছি।

আমরা এই রায়ে সন্তুষ্ঠ। তবে আমরা চাই রায় যেন দ্রুত কার্যকর হয়। কোনো অজুহাতে যেন দোষীরা পার পেয়ে না যায়।

নিহতের ছেলে তরিকুল ইসলাম বলেন, আমার বাবা নিহতের সময় আমি ও আমার বোন খুব ছোট ছিলাম। বাবার আদর
মমতা কিছুই পাইনি। সন্ত্রাসীদের কারণে বাবা আদর ভালোবাসা থেকে বঞ্চিত হয়েছি। যারা আমাদের বাবার আদর থেকে বঞ্চিত করেছে তাদের দ্রুত শাস্তি কার্যকর করা হোক এটাই চাই।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর