১৭৫ কি:মি: গতিতে বল করে চমক দেখালেন নতুন 'মালিঙ্গা'

অনলাইন ডেস্ক

১৭৫ কি:মি: গতিতে বল করে চমক দেখালেন নতুন 'মালিঙ্গা'

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। রোববার শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে এ প্রতিযোগিতায় অভিযান শুরু করেছে ভারত। টুর্নামেন্টের প্রথম ম্যাচে লংকান যুবাদের ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

যুব বিশ্বকাপের প্রথম ম্যাচে দাগ কাটতে পারেনি শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দল। তবে ভারতের বিপক্ষে বল হাতে নজর কেড়েছেন লাসিথ মালিঙ্গার মতো বোলিং অ্যাকশনের কিশোর পেসার। ঘণ্টায় ১৭৫ কিলোমিটার গতিতে বল করে ক্রিকেটবিশ্বে হইচই ফেলে দিয়েছেন মাথিস পাতিরানা। তার বোলিং অ্যাকশনে রয়েছে অগ্রজের দারুণ প্রভাব।

অনন্য বোলিং নৈপুণ্যে শ্রীলংকাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছিলেন মালিঙ্গা। ঠিক তার মতো বোলিং স্টাইলে বল করে ইতিমধ্যে নজরে এসেছেন পাতিরানা। বিশ্বকাপে ভারত অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং ইনিংসের চতুর্থ ওভারে ওপেনার যশশ্বী জয়সওয়ালের বিরুদ্ধে ঘণ্টায় ১৭৫ কিলোমিটার গতিতে বল করেন তিনি। স্বভাবতই খবরের শিরোনামে উঠে এসেছেন এ টিনএজার।

স্পিডোমিটারে ধরা পড়ে, পাতিরানার ওই ওভারের পঞ্চম ডেলিভারিটি ঘণ্টায় ১৭৫ কিলোমিটার গতিতে ছিল। বলটি অবশ্য যশশ্বীর মাথার অনেকটা ওপর দিয়ে বেরিয়ে গেছে। যে কারণে সেটি ওয়াইড ডাকেন আম্পায়ার।

শেষ পর্যন্ত ৮ ওভার বল করে ৪৯ রান খরচ করেন পাতিরানা। তবে কোনো উইকেটের দেখা পাননি। কিন্তু গতির ঝড় তুলে শোরগোল ফেলে দিয়েছেন তিনি। অবশ্য বিশ্বকাপের আলোচিত ডেলিভারি নিয়ে প্রশ্ন উঠে গেছে। স্পিডোমিটারে কোনো ত্রুটি রয়েছে কিনা, সেই কথা উঠছে। যদিও আইসিসি এ নিয়ে কোনো মন্তব্য করেনি।

ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ২৯৭ রান তোলে ভারত। জবাবে এ রান তাড়া করতে নেমে ২০৭ রানে অলআউট হয় শ্রীলংকা। ফলে ৯০ রানে জেতে কিশোর টিম ইন্ডিয়া।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য