বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ৫৮ মিনিট আগে

এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ

অনলাইন ডেস্ক

এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ

৪ কোটি টাকা স্থানান্তর ও আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এসকে সিনহা) পলাতক ১০ আসা‌মিকে হাজির হতে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। 

আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদন না আসায় বুধবার (২২ জানুয়ারি) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন। গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে।

আদালতে দুদকের পরিদর্শক আমিনুল ইসলাম জানান, গত ৫ জানুয়ারি পলাতক ১০ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। কিন্তু সেই পরোয়ানা তামিলের বিষয়ে কোনো প্রতিবেদন না আসায় বিজি প্রেসের মাধ্যমে আসামিদের হাজির হতে গেজেট প্রকাশের নির্দেশ দেওয়া হয়।

এদিকে অন্য মামলায় কারাগারে থাকা ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি ওরফে বাবুল চিশতিকে এ মামলায় গ্রেপ্তার দেখাতে (শোন অ্যারেস্ট) দুদকের পক্ষে আবেদন করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

গত ৯ ডিসেম্বর ১১ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। অভিযোগত্রে ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) নাম নতুনভাবে অন্তর্ভূক্ত করা হয়েছে।

এছাড়া তদন্তকালে এজাহারনামীয় আসামি ফারমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সাবেক শাখা ব্যবস্থাপক (গুলশান) মো. জিয়া উদ্দিন আহমেদ মারা যাওয়ায় তাকে এ মামলার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়। 

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য