শনিবার, ৪ এপ্রিল, ২০২০ | আপডেট ০৩ মিনিট আগে

অভিনেত্রী বলছে ‌‘হাত-পা বেঁধে’ ধর্ষণ, পরিচালক বলছে সম্মতিতে

অনলাইন ডেস্ক

অভিনেত্রী বলছে ‌‘হাত-পা বেঁধে’ ধর্ষণ, পরিচালক বলছে সম্মতিতে

হলিউডের প্রভাবশালী প্রয়োজক হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে অভিনেত্রী আনাবেলা সিওরার বলেছেন, ২৫ বছর আগে ওয়াইনস্টিন তাঁর হাত ও পা বেঁধে নির্মমভাবে ধর্ষণ করেন।

গত বৃহস্পতিবার মামলাটির শুনানিতে সাক্ষ্য দেন অভিনেত্রী আনাবেলা সিওরার। নিউইয়র্কের জুরিবোর্ডের সামনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ওয়ানস্টিন জোর করে তাঁর বাসায় ঢোকেন এবং তাঁর ওপর আক্রমণ করেন। আমি তাঁকে বাধা দেওয়ার চেষ্টা করি। তাঁকে কিল–ঘুষিও মারি। লাথিও মেরেছিলাম। কিন্তু আমি পেরে উঠছিলাম না। কারণ, আমার হাত বাঁধা ছিল। জোর করেই তিনি আমাকে ধর্ষণ করেন।’

সাক্ষ্য গ্রহণের সময় ওয়াইনস্টিন আসামির টেবিলে বসেছিলেন এবং নিজের প্যাডে অভিযোগুলো টুকে রাখছিলেন। ৬৭ বছর বয়সী প্রয়োজক ওয়ানস্টিন ধর্ষণ, যৌন নিপীড়নসহ সব ধরনের অভিযোগ অস্বীকার করে আসছেন। তবে তিনি যদি দোষী সাব্যস্ত হন, তাহলে তাঁকে সারা জীবন কারাগারে থাকতে হবে।

মিমি হালি ও জেসিকা মান দুই অভিনেত্রীও ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ আনেন, কিন্তু ওয়াইস্টিন তা অস্বীকার করে বলেছেন, সব কিছু হয়েছে সম্মতির ভিত্তিতে।

সিওররার সঙ্গে যা ঘটেছে, তা মূলত ১৯৯৩–৯৪ সালের দিকে। অনেক দিনের অভিযোগ হলেও আইনজীবীরা আশা করছেন, ওয়াইনস্টিন যে ক্রমিক যৌন আক্রমণকারী, তা প্রমাণের জন্য সিওররার অভিযোগ গুরুত্বপূর্ণ হিসেবে দেখানো হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য