‘আমরা ভারত থেকে গরু আনতে দেব না’

‘আমরা ভারত থেকে গরু আনতে দেব না’

অনলাইন ডেস্ক

রাজশাহীর পবা উপজেলার এক অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে গুলিতে কেউ নিহত হলে সরকার কোনো দায়িত্ব নেবে না। সেই সঙ্গে ফেসবুক ও ইউটিউবের কারণে যুবকদের নৈতিক অবক্ষয় ঘটছে বলেও অনুষ্ঠানে উল্লেখ করেন তিনি।

গত বৃহস্পতিবার ভোরে নওগাঁর পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকায় বিএসএফ জওয়ানদের গুলিতে তিন বাংলাদেশি নিহত হন। এর মধ্যে দুজনের লাশ নিয়ে গেছে বিএসএফ।

পোরশা সীমান্ত খাদ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা।

আজ শনিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চবিদ্যালয়ের বর্ষপূর্তি অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘আসলে আমাদের চরিত্র ভালো না হলে পরের দোষ দিয়ে লাভ নেই। ’

ভারত থেকে গরু আনার ব্যাপারে খাদ্যমন্ত্রী বলেন, ‘আমরা ভারত থেকে গরু আনতে দেব না। এ জন্য আমাদের উপজেলা ও জেলা আইনশৃঙ্খলা কমিটি এবং বিজিবির রেজ্যুলেশন করা হয়েছে।

এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গুলি খেয়ে মারা যায়, তার দায়দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না। ’

বৃহস্পতিবার নিহতদের মধ্যে দুই বাংলাদেশির মরদেহ ফিরিয়ে আনতে চেষ্টা চলছে বলে জানিয়েছেন মন্ত্রী।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, ফেসবুক ও ইউটিউবের কারণে যুবকদের নৈতিক অবক্ষয় ঘটছে। তাই এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। অভিভাবকদেরও এ ব্যাপারে নজরদারি থাকতে হবে।

দামকুড়াহাট উচ্চবিদ্যালয়ের ‘গৌরবের ৭৩ বছরে’ শীর্ষক এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর