বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি

পুরনো ছবি

বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে দল। ইতোমধ্যে সফরের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সফরে দু’দল এক ম্যাচের টেস্ট, তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সফরের শুরুতে রয়েছে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের পাকিস্তান সফরের দ্বিতীয় ধাপের পরেই জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে নামবে টাইগাররা। প্রতিটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হবে দিবা-রাত্রির। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে বিসিবি।

বর্তমানে বাংলাদেশ দল পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজের সফরে রয়েছে। ২৭ জানুয়ারি এই সফরের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। আর ১৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে।

সফরের শুরুতে ১৮-১৯ ফেব্রুয়ারি দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ হবে। ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

ওয়ানডে তিনটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে। এরপর ঢাকায় ফিরে আসবে দু’দল। আর মিরপুরে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি হবে। পরে ১২ মার্চ দেশ ত্যাগ করবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সূচি:
১৫ ফেব্রুয়ারি: জিম্বাবুয়ের আগমন
১৮-১৯ ফেব্রুয়ারি: দুই দিনের প্রস্তুতি ম্যাচ
২২-২৬ ফেব্রুয়ারি: একমাত্র টেস্ট
০১ মার্চ: প্রথম ওয়ানডে 
০৩ মার্চ: দ্বিতীয় ওয়ানডে
০৬ মার্চ: তৃতীয় ওয়ানডে
০৯ মার্চ: প্রথম টি-টোয়েন্টি
১১ মার্চ: দ্বিতীয় টি-টোয়েন্টি
১২ মার্চ: জিম্বাবুয়ের বাংলাদেশ ত্যাগ

মন্তব্য