করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হবেন না: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হবেন না: স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাস নিয়ে দেশবাসীকে আতঙ্কিত না হতে অনুরোধ করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এই ভাইরাস প্রতিরোধে সরকার সম্ভাব্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে।

রোববার (২৬ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশের জরুরি সতর্কতা গ্রহণ প্রসঙ্গে আয়োজিত এক জরুরি সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, যেহেতু চীন-বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক অনেক গভীর। দেশের বহুসংখ্যক মানুষ বাণিজ্যিক ও পড়ালেখার কারণে চীনে বসবাস করছে। এই ভাইরাস যেকোনও উপায়ে দেশে চলে আসার সম্ভাবনা রয়েছে। তাই এটি প্রতিরোধে করণীয় সম্ভাব্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে সরকার।

সভায় বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন-এর সভাপতি অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত কোনও ব্যক্তির প্রাথমিক পর্যায়ে এই রোগ ধরা নাও পড়তে পারে। তাই সাময়িক সময়ের জন্য বাংলাদেশ থেকে চীনে যাতায়াত ব্যবস্থা স্থগিত করার উদ্যোগ নেয়ার ব্যাপারে মন্ত্রীমহোদয়ের দৃষ্টি আর্কষণ করছি।

এর পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, ২৮ জানুয়ারি আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে বাংলাদেশ থেকে চীনে ও চীন থেকে বাংলাদেশে সব ধরনের ভ্রমণ সাময়িকভাবে স্থগিত করার বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করা হবে।

আজকের সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও চিকিৎসকেরা উপস্থিত ছিলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য