‘ঢাকায় বেড়ে উঠেছি, এ শহরকে বাসযোগ্য গড়তে চাই’

‘ঢাকায় বেড়ে উঠেছি, এ শহরকে বাসযোগ্য গড়তে চাই’

অনলাইন ডেস্ক

 

জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়সভায় ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, আমি বয়সে তরুণ। এই ঢাকায় আমার বেড়ে ওঠা। সুযোগ পেলে একটি বাসযোগ্য ঢাকা গড়তে চাই।

নগরবাসীর জন্য আমার জীবন উৎসর্গ করতে চাই উল্লেখ করে অবিভক্ত ঢাকা সিটির মেয়র সাকেদ হোসেন খোকাপুত্র বলেন, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা।

আমি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি।

সোমবার ওই মতবিনিময়সভায় তিনি আরও বলেন, এতদিন আমি শান্তিপূর্ণভাবে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে এসেছি। আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে দেখা হলে আমি কুশলবিনিময় করি। কিন্ত রোববার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়।

‌‘আমি বাসায় যাওয়ার পথে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা ন্যক্কারজনক হামলা চালায়। সাংবাদিকসহ অনেকে আহত হন। আমরা আশঙ্কা করেছিলাম যে হামলা-মামলা দিয়ে মাঠ ফাঁকা করে দেওয়া হতে পারে। সেই প্রক্রিয়া শুরু হয়েছে। ’

‘আমাদের ওপর হামলার পর আমাদের নেতাকর্মীদের নামেই মামলা দেওয়া হয়েছে। ওয়ারী থানা-পুলিশ পাঁচজনকে গ্রেপ্তারও করেছে। হামলার বিষয়টি আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। ’

তিনি আরও জানান, আমরা আহ্বান জানাব– অতীতের মতো ভোটের মাঠ ফাঁকা না রেখে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখুন। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন; সেই ব্যবস্থা করুন। আমরা শান্তিপূর্ণ ভোটের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর