‘এখন আমি কী খেয়ে বাঁচব’

‘এখন আমি কী খেয়ে বাঁচব’

বেলাল রিজভী, মাদারীপুর প্রতিনিধি

পূর্বশত্রুতার জেরে মাদারীপুরের কালকিনিতে মো.শাহ আলম সরদার (৫০) নামে এক কৃষকের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করা হয়েছে। এতে করে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভূক্তভোগী পরিবার জানায়।

এ বিষয় আজিজুল বেপারী নামের এক জনকে আসামি করে সোমবার কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী কৃষক।

ভূক্তভোগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্র জানা গেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার উত্তর শিকারমঙ্গল গ্রামের আবু কাসেম সরদারের ছেলে শাহ আলম সরদার শিকারমঙ্গল বিলের প্রায় ২ হাজার একর জমি কৃষকদের কাছ থেকে লিজনিয়ে ৫০ লাখ টাকা ব্যায়ে রুই, কাতলা, তেলাপিয়া ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে।

 

মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করত। কিন্তু গভীর রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার ঘেরের প্রায় ৫ লক্ষাধিক টাকার মাছ মরে যায়। এ ঘটনায় ভূক্তভোগী শাহআলম সরদার বাদী হয়ে একই এলাকার আজিজুল বেপারীর নাম দিয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তবে ঘটনার পরে আজিজুল পলাতক রয়েছেন বলে জানা যায়।

এদিকে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শিকারমঙ্গল বাজারের কিটনাশক বিক্রেতা বাদল খান বলেন, আমার দোকান থেকে মো. আজিজুল নামের একলোক বিষ ক্রয় করেছেন। সেই বিষ দিয়ে কী করেছে তা জানি না।

অভিযুক্ত আজিজুল বেপারীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।

কৃষক শাহআলম সরদার কান্না জরিত কণ্ঠে বলেন, ঘের নিয়ে আজিজুল বেপারীর সঙ্গে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। এ কারণে সে আমার ঘেরে বিষ দিয়েছে। তাই আমি আজিজুলের নামে থানায় অভিযোগ দিয়েছি।

আমার ঘেরের প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি মাছের চাষ করে সংসার চালাতাম। কিন্তু আমি এখন কী খেয়ে বাঁচব।

কালকিনি থানার ওসি মো. নাছির উদ্দিন বলেন, মাছ নিধনের ঘটনায় আজিজুলের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর