অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড

অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় মো. তৌহিদুল ইসলাম নামে এক জেএমবি সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে  আরও ৩ মাসের কারাদণ্ড প্রদান করেছে আদালত।

দণ্ডপ্রাপ্ত মো. তৌহিদুল ইসলাম জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোধোবরার সন্ন্যাসী গ্রামের মো. মাহিদুর রহমান ডনুর ছেলে।

আজ মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ- ১ আদালতের মোহাম্মদ এরফান উল্লাহ এই আদেশ দেন।  

জানা যায়, ২০১৭  সালের ৬ সেপ্টেম্বর ভোর ৪টার দিকে ধোবড়া বাজার এলাকায় জেলা গোয়েন্দা সংস্থার একটি দলের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল ইসলাম পালিয়ে যাবার চেষ্টা করলে, তাকে ধাওয়া করে নামোধোবড়া এলাকায় ধরে ফেলে।

এ সময় তার পরিহিত লুঙ্গীর কোমড় থেকে ১ টি পিস্তল ও ৪ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিন উদ্ধার করে। এ ঘটনায় ডিবি’র উপ-পুলিশ পরিদর্শক আবু আব্দুল্লাহ জাহিদ শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।  

পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক শিশির কুমার চক্রবর্তী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমানাদি শেষে আজ মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও দায়রা জজ অস্ত্র আইনের ১৯ এ/এফ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে ১০ বছরের দণ্ড প্রদান করেন।

  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল