বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ০৬ ঘণ্টা ৫৫ মিনিট আগে

আখেরি মোনাজাতে শেষ হলো মহিলা ইজতেমা

নাটোর প্রতিনিধি

আখেরি মোনাজাতে শেষ হলো মহিলা ইজতেমা

নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত তিন দিনব্যাপী মহিলা ইজতেমা বুধবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। এ সময় মৃদুস্বরের ‘আমিন, আমিন’ ধ্বনিতে গোটা ইজতেমা ময়দান মুখরিত হয়ে ওঠে। আখেরি মুনাজাত পরিচালনা করেন মাওলানা জিল্লুর রহমান। 

এর আগে নাটোরের মাওলানা রুহুল আমিন জিহাদী ও বড়াইগ্রামের মাওলানা মাজহারুল ইসলাম কোরআন-হাদিসের আলোকে নারীদের জীবনাচার নিয়ে আলোচনা করেন এবং সে আলোকে ব্যক্তিগত জীবন, পরিবার ও সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। একই সঙ্গে নারীদের ধর্মীয়  গোঁড়ামি ও জঙ্গীবাদমুক্ত থেকে কোরআন-সুন্নাহর জ্ঞান অর্জনের মাধ্যমে প্রকৃত দ্বীনদার হতে উদ্ধুদ্ধ করেন।
 
ইজতেমার আয়োজক আলহাজ শের আলী শেখ জানান, বিগত বছরগুলোর মতো এবারও দেশের বিভিন্ন জেলা থেকে দ্বীনি শিক্ষা গ্রহণে আগ্রহী মহিলারা ইজতেমায় অংশগ্রহণ করেছেন। শেষ দিনে প্রায় ৪০-৪৫ হাজার মহিলা ইজতেমায় অংশগ্রহণ করেছেন বলে তিনি জানান।
 
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) হারুন অর রশিদ জানান, ইজতেমায় পোশাকধারী মহিলা ও পুরুষ পুলিশ সদস্যের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা মোতায়েন ছিলো। 

এছাড়া সিসি টিভি দিয়ে গোটা ইজতেমা ময়দানকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়। ফলে কোনো ধরণের বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য