দ্রুত বিচা‌র ট্রাইব্যুনালে যাচ্ছে ফাহাদ হত্যা মামলা

দ্রুত বিচা‌র ট্রাইব্যুনালে যাচ্ছে ফাহাদ হত্যা মামলা

অনলাইন ডেস্ক

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা যাচ্ছে দ্রুত বিচা‌র ট্রাইব্যুনা‌লে। এ সম্পর্কিত আনুষ্ঠা‌নিকতা শেষে সরকার গে‌জেট জা‌রি কর‌লে মামলাটি বদ‌লির আদেশ হ‌বে বলে আদালত সূত্রে জানা গেছে।

আজ বৃহস্প‌তিবার (৩০ জানুয়া‌রি) মামলাটির অভিযোগ গঠ‌নের জন্য শুনা‌নির দিন ধার্য ছিল। তবে শুনা‌নি হয়‌নি।

ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কা‌য়েশ অভিযোগ গঠ‌ন বিষ‌য়ে আদেশ দেন‌নি।  

আদালত ব‌লেন, মামলা‌টি দ্রুত বিচার ট্রাইব্যুনা‌লে বদ‌লি হ‌বে। এজন্য কিছু আনুষ্ঠা‌নিকতা আছে। সরকার সেই আনুষ্ঠা‌নিকতা শেষে গেজেট জা‌রি করলে বদ‌লির আদেশ  হবে।

এরপর চার্জ গঠনের জন্য আগামী ১৭ ফেব্রুয়া‌রি পরবর্তী দিন ধার্য ক‌রেন আদালত। এ সময় কয়েকজন আসা‌মির প‌ক্ষে জা‌মিন আবেদন করা হয়। জা‌মি‌ন বিষ‌য়ে শুনা‌নি না করে বদ‌লি আদালত বলেন, আবেদনগু‌লো বদ‌লি আদালত নিষ্প‌ত্তি করবেন।

গত ২১ জানুয়া‌রি মামলা‌টি আমলে নিয়ে চার্জ গঠনের জন্য ৩০ জানুয়া‌রি দিন রেখেছিলেন আদালত।

গত ১২ জানুয়া‌রি ঢাকার অতিরিক্ত মেট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট মো. কায়সারুল ইসলাম মামলা‌টি বিচা‌রের জন্য মহানগর দায়রা জজ আদালতে বদ‌লির আদেশ দেন। ওই‌দিনই প্রয়োজনীয় আনুষ্ঠা‌নিকতা শেষে বদ‌লি আদালতে মামলা‌টি স্থানান্তর হয়।

গতবছর ১৩ ন‌ভেম্বর মামলায় ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল ক‌রেন গো‌য়েন্দা পু‌লিশের (ডি‌বি) লালবাগ জোনাল টি‌মের প‌রিদর্শক মো. ওয়া‌হিদুজ্জামান। ১৮ নভেম্বর অভিযোগপত্র গ্রহণ করে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। প‌রোয়ানা অনুযায়ী গ্রেপ্তার কর‌তে না পারায় গত ৩ ডি‌সেম্বর তা‌দের সম্পদ ক্রো‌কের নি‌র্দেশ দেওয়া হয়। ৫ জানুয়া‌রির ম‌ধ্যে ক্রোকি প‌রোয়ানা তা‌মি‌লের নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছিল। ‌

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল