‌‘কেউ বের হতে বললে বেরিয়ে যাবেন না’

‌‘কেউ বের হতে বললে বেরিয়ে যাবেন না’

অনলাইন ডেস্ক

এজেন্টদের ভোটকেন্দ্রে টিকে থাকার সামর্থ থাকতে হবে। কেউ বের হতে বললে বেরিয়ে যাওয়া যাবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। একই সঙ্গে ভোটে কোনো ধরনের গোলযোগপূর্ণ পরিবেশ চান না বলেও জানিয়েছেন তিনি।

শনিবার বেলা সোয়া ১১টার দিকে উত্তরা ৫ নম্বর সেক্টরের আইইএস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

এজেন্টদের বের করে দেওয়া নিয়ে তিনি বলেন, প্রয়োজনে প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং কর্মকর্তার সাহায্য চাইতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কঠোর নির্দেশনা এজেন্টদের বের করে দিলে তাদের ভেতরে প্রবেশ করার পরিস্থিতি তৈরি করতে হবে।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোটের পরিবেশ বজায় রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে নূরুল হুদা বলেন, ভোটে কোনো গোলযোগপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হোক আমরা এটা প্রত্যাশা করি না। সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য সকল প্রার্থীকে অনুরোধ করছি।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ভোটার উপস্থিতি ভালো না। তবে সকালে আসেনি, বেলা বাড়ার সাথে ভোটার বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

নূরুল হুদা আরও বলেন, ইসির দায়িত্ব ভোটের পরিবেশ তৈরি করা। আমরা সেটা করেছি। তবে ভোটার আনার দায়িত্ব কিন্তু প্রার্থীদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুষ্ঠু ভোট সম্পন্নে আইনশৃঙ্খলা বাহিনীকে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে তিনি কড়া নির্দেশ দেন।  

এর আগে রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ১৩১৮টি কেন্দ্রের মধ্যে ১৪টিতে অভিযোগ পেয়েছি।

ভোটকেন্দ্র পরিদর্শন করে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরের ৫ নম্বর সেক্টরের স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে এ কথা বলেন তিনি।

১৩১৮টি কেন্দ্রের মধ্যে বাড্ডা, মোহাম্মদপুর, লালবাগ রয়েছে বলেও জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর