বকশিবাজারে ককটেল বিস্ফোরণ, ধাওয়া-পাল্টা ধাওয়া

বকশিবাজারে ককটেল বিস্ফোরণ, ধাওয়া-পাল্টা ধাওয়া

অনলাইন প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের ববশিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও বিএনপির প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় আটটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এতে ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এই কেন্দ্রে সকাল থেকেই আওয়ামী মনোনীত প্রার্থী ওমর বিন আবদাল আজিজ তামিম ও তাঁর সমর্থকেরা উপস্থিত ছিলেন। তিনি মিষ্টি কুমড়া মার্কায় দাঁড়িয়েছিলেন। তাঁর সমর্থকরা তাতখানা লেনে দাঁড়িয়েছিলেন। বেলা পৌনে ১২টার দিকে এই ওয়ার্ডে বিএনপির প্রার্থী শাহেদা মোরশেদের সমর্থকেরা উপস্থিত হন কেন্দ্রের পেছনে নাজিমুদ্দিন রোডের দিকে।

তারা কেন্দ্রের দিকে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হন। এসময় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের দিকে বিএনপি প্রার্থীর সমর্থকেরা ঢিল ছোঁড়েন। তারপর উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুপক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি শুরু হয়। এসময় আটটি ককটেলের বিস্ফোরণের শব্দ শোনা যায়।

ঘটনার সময় কেন্দ্রে ভোটারদের বড় একটি লাইন ছিল। ভোটাররা দিগ্বিদিক ছোটাছুটি শুরু করলে ভোট গ্রহণ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, 'এদিকে ঝামেলা হয়েছিল। ভোট গ্রহণ কিছুক্ষণের জন্য বন্ধ ছিল। এখন পরিস্থিতি বুঝে ভোটগ্রহণ শুরু করবো। '

বেলা ১২ টা ৬ মিনিট থেকে ভোটগ্রহণ আবার শুরু হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, পা‌শের এক‌টি দোতলা বাসা থে‌কে কক‌টেলগু‌লো বি‌স্ফোরণ ঘটানো হয়। প‌রে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে মি‌ছিল থে‌কেও ককটেল রিস্ফোরণ ঘটাতে দেখা যায়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)