করোনা থেকে বাঁচতে অন্তর্বাস ও স্যানিটারি ন্যাপকিন মুখে
করোনা থেকে বাঁচতে অন্তর্বাস ও স্যানিটারি ন্যাপকিন মুখে

করোনা থেকে বাঁচতে অন্তর্বাস ও স্যানিটারি ন্যাপকিন মুখে

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৫৯ জন। সংক্রমণ ছড়িয়েছে ১১ হাজারেরও বেশি মানুষ। বাতাসে এ  ভাইরাস ছড়িয়ে পড়ায় মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে স্বাস্থ্য বিভাগ থেকে। কিন্তু বাধ্যতামূলক করা হলেও বাজারে দুষ্প্রাপ্য হয়ে উঠেছে মাস্ক।

ফলে ভাইরাস থেকে বাঁচতে অভিনব পন্থা নিয়েছেন চীনা নাগরিকরা।

সহজলভ্য যে কোনো জিনিস মুখের মধ্যে সেঁটে কাজ চালাচ্ছেন ইউহান, সাংহাই-সহ চীনের নানা প্রদেশের বাসিন্দারা।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, কেউ বাতাবি লেবুর খোসা পরিস্কার করে, মাস্ক বানিয়ে মুখ ঢেকে রাখছেন।

কেউ কেউ জলের বোতল, স্যানিটারি প্যাড ব্যবহার করেছেন। মারাত্মক ভাইরাস থেকে বাঁচতে নারীদের মাস্ক হিসেবে মুখে অন্তর্বাস পড়তেও দেখা গিয়েছে।

চীনের হুবেই প্রদেশে প্রথম করোনা ভাইরাসের সংক্রমণ দেখা যায়।

সর্দি, কাশি, জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হতে থাকেন একের পর এক মানুষ। ক্রমশ মহামারি আকার ধারণ করে করোনা ভাইরাস।

হু’র দেওয়া তথ্য অনুযায়ী, মোট ১৮টি দেশে ১০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) জানিয়েছে, বিশ্বের যে ৩০টি দেশে করোনা ভাইরাস হানা দেওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি, সে তালিকায় প্রতিবেশী দেশ ভারতও রয়েছে।

এদিকে চীনের উহানে আটকে পড়া ৩১৬ বাংলাদেশিকে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি শনিবার দুপুরে ঢাকায় এসে পৌছেঁছে। তাদের মধ্যে আটজনের জ্বর ১০০ ডিগ্রির ওপরে। এজন্য তাদের সরকারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ বিমানটি শনিবার দুপুর ১২টা ৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর