বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৩২ মিনিট আগে

মেসি-ফাতির নৈপুণ্যে জিতল বার্সেলোনা

অনলাইন ডেস্ক

মেসি-ফাতির নৈপুণ্যে জিতল বার্সেলোনা

আনসু ফাতির জোড়া গোলে জয় পেল বার্সেলোনা। অবশ্য ফাতির দুটি গোলই এসেছে মেসির অ্যাসিস্ট থেকে। গতকাল রোববার দিবাগত রাতে লা লিগার ম্যাচে লেভান্তের বিপক্ষে ২-১ গোলে জিতে তারা। আর এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান তিনে নামিয়ে আনল সেতিয়েনের শিষ্যরা। 

এদিন ম্যাচের শুরু থেকে লেভান্তের রক্ষণভাগকে ব্যস্ত করে রাখেন মেসি-ফাতি-গ্রিজম্যানরা। শুরুতে বেশকিছু প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ৩০তম মিনিটে মেসিরই বানিয়ে দেওয়া বলেই দলকে লিড এনে দেন আনসু ফাতি। এর ঠিক এক মিনিট পরেই ফের গোলের দেখা পায় বার্সেলোনা। এবারও মেসির বাড়ানো বল ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন ফাতি।   

৩৬তম মিনিটে ব্যবধান আরো বাড়াতে পারতো বার্সেলোনা। যদি না সেমেদোরের শট গোলপোস্টের বারে লেগে বাইরে বেরিয়ে যেত। এবারও মেসির বানিয়ে দেওয়া বলে বাঁ পায়ের শট নিয়েছিলেন সেমেদো। এরপর সেমেদোরের বানিয়ে দেওয়া দারুণ এক সুযোগ নষ্ট করেন আঁতোয়া গ্রিজম্যান। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধের শুরুতেও এগিয়ে যেতে পারতো মেসিরা। ৫০তম মিনিটে বার্সা অধিনায়কের নেওয়া দুর্বল শট ফেরান লেভান্তের ডিফেন্ডার পোস্তিগো। এ ছাড়াও ৭৩তম মিনিটে দুজনকে কাটিয়ে ছোট ডি-বক্সের মুখ থেকে গোলরক্ষক বরাবর শট নেন মেসি। কিন্তু তা গোলে পরিণত করতে পারেননি।

এদিকে দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে আচমকা গোল খেয়ে বসে বার্সেলোনা। কিন্তু রুবেন রচিনার গোলটি যতক্ষণে আসে ততক্ষণে আরো একটি গোল করে সমতায় সময় থাকে না। 

২২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪৯। আর এই জয়ের পর বার্সার পয়েন্ট দাঁড়াল ৪৬। অন্যদিকে এই হারে ১৩তম স্থানে থাকা লেভান্তের পয়েন্ট হলো ২৬।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য