বাসসের এমডি আবুল কালাম আজাদের মেয়াদ বাড়ল দুবছর

বাসসের এমডি আবুল কালাম আজাদের মেয়াদ বাড়ল দুবছর

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) এমডি পদে সাংবাদিক আবুল কালাম আজাদের মেয়াদ দুবছর বাড়ানো হয়েছে। গতকাল এক সরকারি প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

সূত্র জানায়, আবুল কালাম আজাদ সচিব পদমর্যাদায় ২০১৪ সাল থেকে বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে দায়িত্বপালন করছেন।

২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার ছিলেন তিনি।

২০০২ সালে ওয়াশিংটন ডিসি থেকে ফেরার পর আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার প্রেস সচিব পদে যোগদান করেন।

তিনি ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাক পত্রিকায় যোগদানের মাধ্যমে সাংবাদিকতা পেশা শুরু করেন। পরে একজন ট্রেড ইউনিয়নিস্ট হিসেবে নিজস্ব গুণাবলী ও যোগ্যতায় তিনি সাংবাদিক সমাজের নেতৃত্ব দেন।

তিনি একাধারে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ও সভাপতি নির্বাচিত হন। পরে তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ও সভাপতি নির্বাচিত হন।

আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সিন্ডিকেট, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) পরিচালনা পরিষদ, বাংলাদেশ প্রেস কাউন্সিল ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য হিসেবে দায়িত্বপালন করেন।

পেশাগতজীবনে একজন সাংবাদিক এবং ট্রেড ইউনিয়ন নেতা হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সিন্ডিকেট, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)’র পরিচালনা পরিষদ, বাংলাদেশ প্রেস কাউন্সিল ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর