বাগেরহাটে এক রাতে সরকারি তিন অফিসে চুরি

বাগেরহাটে এক রাতে সরকারি তিন অফিসে চুরি

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের সরকারি তিনটি দপ্তরে চুরি ও একটিতে চুরির চেষ্টা চালানো হয়েছে। গতকাল রাতে এ ঘটনা ঘটে। চোরেরা প্রত্যেকটি দপ্তরে ঢুকে আলমারি ও টেবিলের ড্রয়ার ভেঙে কাগজপত্র এবং মালামাল তছনছ করেছে। লুটে নিয়েছে প্রায় অর্ধলক্ষ টাকা।

বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস কে আব্দুল্লাহ আল সাইদ ক্ষতিগ্রস্ত অফিস পরিদর্শন করেছেন।  

উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, ওইদিন গভীর রাতে চোরচক্র প্রাথমিক শিক্ষা অফিস, যুব উন্নয়ন অফিস ও পল্লী দারিদ্র বিমোচন অফিসের দরজার কড়া খুলে ভেতরে ঢুকে প্রতিটি অফিসের আলমারি ও টেবিলের ড্রয়ার ভাঙে। শেষে সাবরেজিস্ট্রি অফিসের দরজা ভাঙার চেষ্টা করলে ওই অফিসের নৈশপ্রহরী টের পাওয়ায় চোরেরা পালিয়ে যায়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চারটি আলমারি ভেঙে কাগজপত্র তছনছ করেছে।

উচ্চমান সহকারী ও কম্পিউটার অপারেটরের আলমারি থেকে তাদের বেতনের ৪০ হাজার এবং শিক্ষা অফিসারের আলমারি থেকে দেড় হাজারসহ মোট ৪১ হাজার ৫০০টাকা নিয়ে গেছে চোরেরা।  

উপজেলা সাব রেজিস্ট্রার মো. আবু রায়হান জানান, রাত আনুমানিক তিনটার দিকে তার অফিসের দরজা ভাঙার চেষ্টা করা হয়। এ সময় তাদের নাইটগার্ড টের পেয়ে চিৎকার শুরু করলে দুই চোর পালিয়ে যায়। তার অফিসে পাঁচ হাজারেরও বেশি দলিল ও মূল্যবান কাগপত্র রয়েছে। চোর অফিসে ঢুকতে পারলে অনেক বড় ক্ষতি হয়ে যেতো।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিটি অফিসের নিজস্ব সিকিউরিটি বাড়ানোসহ অফিস চত্বরে সিসি ক্যামেরা বসানো হবে। আপাতত গ্রাম পুলিশ এনে রাতে অতিরিক্ত পাহারার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস কে আব্দুল্লাহ আল সাইদ বলেন, চুরি হওয়া অফিসগুলো পরিদর্শন করা হয়েছে। চোরদের শনাক্ত করার চেষ্টা চলছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল