দিনাজপুরে শিশু অপহরণ ও হত্যা মামলায় পাঁচ জনের ফাঁসি

দিনাজপুরে শিশু অপহরণ ও হত্যা মামলায় পাঁচ জনের ফাঁসি

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের লক্ষ্যে চার বছরের শিশু পর্শ সাহা পরশকে অপহরণ ও হত্যা মামলায় জড়িত পাঁচ আসামিকে ফাঁসিতে আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার বিকেল ৪টায় দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক শরীফ উদ্দিন আহমেদ এই রায় প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ঘোড়াঘাট উপজেলার কাদিরনগর গ্রামে এহিয়া হোসেনের ছেলে জিল্লুর রহমান (২০) ও তার ভাই জুয়েল ইসলাম (২৭), কামালউদ্দীনের ছেলে মামুনুর রশিদ মামুন (২২), মো.মাহবুবুর রহমানের ছেলে হুমায়ুন কবীর সাগর ওরফে বুলেট (২৫) ও ফিরোজ কবীর (২০)। আদালত মামলার চার্জশিটভুক্ত অপর ছয় জনকে বেকসুর খালাশ দিয়েছে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, গত ২০১৫ সালের ১১ নভেম্বর সকালে ঘোড়াঘাট উপজেলার কাদিরনগর গ্রামে বাড়ির কাছে খেলা করার সময় আসামিরা শিশু পরশকে অপহরণ করে নিয়ে যায়। এরপর শিশুটির পিতার কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের চেষ্টা করে তারা। মুক্তিপণ না পেয়ে ঘোড়াঘাটের কাজিপাড়া কবরস্থানের পাশে আমবাগানে নিয়ে চোখ উপড়ে হত্যা করে ফেলে রাখে।

ঘটনার একদিন পর আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে ১২ নভেম্বর দুপুরে ঘটনাস্থল থেকে শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ।

 ওই দিনই পরশের পিতা কেশব সাহা বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার তদন্ত শেষে আসামিদের স্বীকরোক্তিসহ আদালতে ওই পাঁচ আসামিসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করে। আদালতে সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক বুধবার বিকেলে এই রায় ঘোষণা করেন।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল