নকলে সহায়তার অভিযোগে ৪ শিক্ষক আটক

ম্যাপ

নকলে সহায়তার অভিযোগে ৪ শিক্ষক আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রে নকলের সহায়তার অভিযোগে ফরিদপুরের বোয়ালমারীতে চার শিক্ষককে আটক করা হয়েছে। এছাড়া একজন কেন্দ্র সচিব ও হল সুপারকে পরবর্তী পরীক্ষা সমূহের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বোয়ালমারী জর্জ একাডেমী কেন্দ্রের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক এম এ আজিজ জানান, পরীক্ষা শুরুর আধা ঘন্টা পরে সাতৈর উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষক প্লাবন ঘোষ ও শাহিন ফকির হল সুপারের কক্ষে বসে প্রশ্নপত্রের উত্তর প্রস্তুত করছিলেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে ওই দুই শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করা হয় এবং হল সুপার সাতৈর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব আলী চৌধুরীকে পরবর্তী পরীক্ষা সমূহের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।  

অন্যদিকে বোয়ালমারী সরকারি বালিকা বিদ্যালয়ের কেন্দ্র পরিদর্শক উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ বিশ্বাস জানান, পরীক্ষা শুরু হওয়ার কিছু সময় পরে কেন্দ্র সচিবের রুমে বসে বিদ্যালয়ের খন্ডকালিন দুই শিক্ষক মো. রইচ উদ্দিন ও সালমান মাহমুদ প্রশ্নপত্রের উত্তর প্রস্তুত করছিলেন। তখন তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয় এবং কেন্দ্র সচিব বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম চুন্নু মিয়াকে পরবর্তী পরীক্ষা সমূহের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আরা পলি বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তাদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।  

সম্পর্কিত খবর