সোমবার, ৩০ মার্চ, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ০১ মিনিট আগে

দেখা যাবে বিশ্ব ভালোবাসা দিবসে

‘বীর’ সিনেমায় সাংবাদিক চরিত্রে শাবান মাহমুদ

অনলাইন ডেস্ক

‘বীর’ সিনেমায় সাংবাদিক চরিত্রে শাবান মাহমুদ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ। বিভিন্ন সময় তাকে রাজপথ, টেলিভিশনের পর্দায় টক শোতে দেখা যায়। দীর্ঘদিন ধরে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃত্বস্থানীয় পর্যায়ে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যও তিনি। বিশ্ব ভালোবাসা দিবসে রুপালি পর্দায় দেখা যাবে তাকে।

কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ সিনেমায় একটি গুরত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শাবান মাহমুদ। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান-শবনম বুবলী।

সিনেমাটির প্রযোজক ইকবাল বলেন, ‘বীর’ সিনেমায় শাবান মাহমুদ সাংবাদিক চরিত্রে এবং স্বনামে অভিনয় করেছেন। এই সিনেমায় তার সংলাপগুলো অসাধারণ হয়েছে। দর্শক দেখে মুগ্ধ হবেন বলে আশা করছি।’

‘বীর’ সিনেমা বিনাকর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। মুক্তিকে সামনে রেখে প্রকাশ পেয়েছে ফার্স্টলুক। এটি কাজী হায়াৎ পরিচালিত ৫০তম সিনেমা।

এ সিনেমায় গান থাকছে চারটি। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন আহমেদ সাগীর, শওকত আলী ইমন ও কলকাতার আকাশ সেন। এসব গানে কণ্ঠ দিয়েছেন মনির খান, কোনাল, ইমরান ও আকাশ মাহমুদ। গানের কথা লিখেছেন মুনশী ওয়াদুদ, কবির বকুল, ফয়সাল রাব্বিকীন ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়।

সাংবাদিক নেতা শাবান মাহমুদ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এই প্রথম সাংবাদিক ইউনিয়নের শীর্ষ কোনো নেতা চলচ্চিত্রে অভিনয় করলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য