‘এতো সমন্বয়েও না হলে আল্লাহ এসেও পারবে না’

‘এতো সমন্বয়েও না হলে আল্লাহ এসেও পারবে না’

অনলাইন ডেস্ক

এতো সমন্বয়ের পরেও যদি ভালো কাজ না হয় তাহলে স্বয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না। নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওরের ডুবন্ত বাঁধ রক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে এমন কথাই বলেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

শুক্রবার রাত আটটার দিকে নেত্রকোনার সার্কিট হাউস মিলনায়তনে এই মতবিনিময় সভা হয়।

সভায় ‌‘হাওরের বাঁধ নির্মাণ প্রকল্পের নামে প্রতিবছরই কোটি টাকা বরাদ্দ দেওয়া হলেও সময় মতো প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) করতে ব্যর্থ হয় পানি উন্নয়ন বোর্ড’- সাংবাদিকদের এমন একটি প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, স্থানীয় কৃষকদের সম্পৃক্ত করে পিআইসিগুলো গঠন করে জেলা ও উপজেলা প্রশাসন।

পিআইসির কমিটিতে এখন ইউএনও, স্থানীয় রাজনৈতিক, জমিদাতাসহ সব সেক্টরের লোক রেখে সমন্বয় করে কমিটি গঠন করা হয়।  

এখন এতো সমন্বয়ের পরেও যদি ভালো কাজ না হয় তাহলে স্বয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না। তারপরও আমরা কাজ করছি, চেষ্টা করছি মানুষ যাতে ভালো ভাবে ঘরে ফসল তুলতে পারে। এজন্যই আমার আসা।

তিনি বলেন, তবে এ বছর হাওর থেকে পানি নিষ্কাশনে কিছুটা সময় লেগেছে যে কারণেই নির্মাণ কাজ পিছিয়েছে। সময়মতোই কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।

সভায় পানি উন্নয়ন বোর্ডের নানা অনিয়ম দুর্নীতির কথা তুলে ধরেন স্থানীয় সাংবাদিকরা।

এসময় সাংবাদিকদের ‘সঠিক সাংবাদিকতা’ করার পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, কোনোরকম অনিয়ম দুর্নীতি হলে তদন্ত করে দেখা হবে। প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। সবকিছু রেখে পানি উন্নয়ন বোর্ডের দোষ ত্রুটি খুঁজলে হবে না।

সাংবাদিকদের এক জায়গার ছবি এনে আরেক জায়গায় লাগিয়ে দেওয়ার উদাহরণ তুলে ধরে প্রতিমন্ত্রী বারবার নানা প্রশ্নের জবাব এড়িয়ে যান।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়া আহমেদ সুমন ও অতিরিক্ত পুলিশ (অপরাধ) মো. শাহজাহান মিয়া।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর