সাংবাদিক সুমনের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৪

সাংবাদিক সুমনের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার ঘটনায় চারজন হামলাকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

গ্রেপ্তারকৃতরা হলেন- আলাউদ্দিন (২৬), মাসুদ মিয়া (২০), রাসেল হোসেন (৩৫) ও অপু মিয়া (২৪)। এদের মধ্যে অপু মিয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ডের নতুন কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেন খোকনের সৎ ভগ্নিপতি। শনিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, হামলার সময়ের ছবি ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে এবং ঘটনাস্থলে উপস্থিত স্বাক্ষ্যদের বর্ণনা অনুযায়ী চারজনকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়েছে। তারা সরাসরি হামলার সঙ্গে জড়িত ছিলেন। গ্রেপ্তার চারজনকে মোহাম্মদপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত বুধবার (৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর রায়েরবাজার এলাকার বুদ্ধিজীবী সড়কের একটি বাসা থেকে ইসমাইল নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

চলতি বছরের ১ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের সশস্ত্র বাহিনীর মহড়ার ছবি তোলায় সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল