সংসদে বিশ্বকাপজয়ীদের ভাতা-প্লট দেওয়ার দাবি

সংসদে বিশ্বকাপজয়ীদের ভাতা-প্লট দেওয়ার দাবি

অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বিজয়ী খেলোয়াড়দের নিয়মিত রাষ্ট্রীয় ভাতা ও প্লট বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন সংসদ সদস্যরা।

সোমবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বিরোধীদল জাতীয় পার্টির (জাপা) সদস্য মুজিবুল হক চুন্নু ও গণফোরামের সদস্য সুলতান মুহাম্মদ মনসুর আহমদ এ দাবি জানান।   

এদের বক্তব্যের পর সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকও তাদের এ দাবির সঙ্গে একমত পোষণ করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

মুজিবুল হক চুন্নু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে খেলোয়াড়দের উৎসাহিত করে যাচ্ছেন এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এ খেলোয়াড়রা ঢাকায় ফেরার পর তাদের গণসংবর্ধনা দেওয়া হোক। পাশাপাশি তাদের রাষ্ট্রীয় সম্মানী ভাতা দেওয়ার দাবি জানাচ্ছি।   

সুলতান মুহাম্মদ মনসুর আহমদ বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন বাঙালি মাথা উঁচু করে এগিয়ে যাবে, আজ সেটা প্রমাণ হলো।

এ যুব খেলোয়াড়দের সংবর্ধনার পাশাপাশি তাদের রাষ্ট্রীয় সম্মানী ও এ খেলোয়াড়রা যতদিন তাদের লেখাপড়া শেষ করতে না পারে, ততদিন রাষ্ট্রীয়ভাবে তাদের লেখাপড়ার দায়িত্ব নেওয়ার দাবি জানাচ্ছি। এদের প্রত্যেককে প্লট বরাদ্দ দেওয়া হোক।

এরপর রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, যুব বিশ্বকাপে জয়লাভ বাংলাদেশের জন্য বিরাট সম্মান বয়ে এনেছে। এখানে খেলোয়াড়দের সংবর্ধনা দেওয়াসহ যে প্রস্তাবগুলো এসেছে, আমি তার সঙ্গে সহমত পোষণ করি। পাশাপাশি তারা যাতে ভবিষ্যতে আরও এগিয়ে যেতে পারে, আমাদের সেই প্রচেষ্টা অব্যাহত রাখার প্রত্যাশা করছি।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

সম্পর্কিত খবর