তবুও চীন ছাড়বেন না ‘মিস্টার বিন’

তবুও চীন ছাড়বেন না ‘মিস্টার বিন’

অনলাইন ডেস্ক

নোভেল করোনাভাইরাস নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চীনে মঙ্গলবার পর্যন্ত নিহত হয়েছেন ১ হাজার ১১৫ জন। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজারেরও বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ৮ হাজার ২১৬ জনের অবস্থা সংকটাপন্ন। এছাড়া আরো ৪৪ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে বেঁচে থাকার জন্য লড়ছেন।

 

করোনা ভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়া ঠেকাতে এরই মধ্যে বিভিন্ন দেশ চীনের সঙ্গে সব ধরনের বিমান ওঠানামা বন্ধ করে দিয়েছে। নিজেদের দেশের নাগরিক সরিয়ে নিয়েছে অনেক দেশই। তবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কেন্দ্রস্থল উহান শহর ছেড়ে চলে যাননি মিস্টার বিন খ্যাত অভিনেতা ব্রিটিশ নাগরিক নিগেল ডিক্সন।

তার দাবি, নিজেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার মধ্য দিয়ে করোনা ভাইরাস ছড়িয়ে দিতে চান না।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি না জেনেই নিজের দেশে ফিরে গিয়ে অন্যদের ঝুঁকির মধ্যে ফেলতে চান না তিনি। সে কারণে উহানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।  

কেবল উহান শহরে থেকে যাননি তিনি। উহানে থেকেই করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন করার কাজে নেমেছেন। এরই মধ্যে করোনা ভাইরাস নিয়ে 'মিস্টার পিয়া' নামে সচেতনতার রসাত্মক সিরিজ বের করেছেন। তারপর সেগুলো চীনের সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন।

৫৩ বছর বয়সী নিগেল ডিক্সন সবসময় রোয়ান অ্যাটকিনসনকে আইকন মানেন। ৩০ বছর বয়স থেকেই তিনি মিস্টার বিন চরিত্রে অভিনয় করে আসছেন। তিন বছর আগে চীনে কমেডি সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয় তিনি। এবার করোনা ভাইরাস নিয়ে সচেতন করার জন্য ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর