রবিবার, ৫ এপ্রিল, ২০২০ | আপডেট ৩৫ মিনিট আগে

পান্না’র ‘সুদূর পথের বাঁক পেরিয়ে’ কাব্যগ্রন্থ বইমেলায়

অনলাইন ডেস্ক

পান্না’র ‘সুদূর পথের বাঁক পেরিয়ে’ কাব্যগ্রন্থ বইমেলায়

কবি ও সাংবাদিক জান্নাতুল ফেরদৌস পান্না’র চতুর্থ কবিতার বই ‘সুদূর পথের বাঁক পেরিয়ে’ প্রকাশ পেয়েছে। আসন্ন বাংলা একাডেমি বইমেলাকে কেন্দ্র করে এ কবিতার বই প্রকাশ করেছে দোয়েল প্রকাশনী। মেলায় দোয়েল প্রকাশনীর ২১৫-২১৬ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। এছাড়াও মেলাকালীন বাংলা একাডেমি প্রাঙ্গণের ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টলেও মিলবে এ বই। এছাড়াও বইটি পাওয়া যাবে বাংলা একাডেমি প্রাঙ্গনের ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টলেও।

‘সুদূর পথের বাঁক পেরিয়ে’ কাব্যগ্রন্থটির নামকরণের কবিতাতে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আবেগঘন অনুভূতি। জাতির জনকের একাধিক কবিতাও স্থান পেয়েছে এ গ্রন্থে। রয়েছে প্রেম ও দ্রোহের কবিতা।

কবি জান্নাতুল ফেরদৌস পান্নার “সুদূর পথের বাঁক পেরিয়ে” কাব্যগ্রন্থের সার্বিক সাফল্য কামনা করেছেন দোয়েল প্রকাশনীর প্রকাশক তাপস কর্মকার।

তিনি বলেন, ‘সুদূর পথের বাঁক পেরিয়ে’ কাব্যগ্রন্থটিতে অসাধারণ কিছু কবিতা রয়েছে। যা পাঠককে কখনো অশ্রুসিক্ত, কখনো আবেগঘন আবার কখনো অমলিন স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যাবে।

কবি জান্নাতুল ফেরদৌস পান্না কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানাধীন চরপাড়াতলা গ্রামে ১৯৮৩ সালের ১০ মার্চ জন্মগ্রহণ করেন। ৫ ভাই-বোনের মধ্যে তিনি সবার বড়। তাঁর লেখা আরো ৩টি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়। এছাড়াও ২০১৬ সালের একুশে বই মেলায় সাত নারী কবির লেখা ‘সপ্ত শৈলী’ নামে আরো একটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়। কবিতা ছাড়াও তিনি লিখেন ছড়া, ছোট গল্প ও প্রবন্ধ। এরই মধ্যে তার ২টি ছড়ার বই প্রকাশিত হয়েছে।

এর আগে ২০০৬ সালে ‘আমার দু’ চোখে স্বাধীনতার স্বপ্ন’, ২০১২ সালে ‘আকাশ সমুদ্রের ঢেউ’ ও ২০১৬ সালে ‘বিবর্ণ সময়’ নামে ৩টি কবিতার বই প্রকাশিত হয়। পেশাগত জীবনে তিনি একজন সাংবাদিক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য