বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ | আপডেট ১১ মিনিট আগে

২০০ কোটিতে হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক

২০০ কোটিতে হোয়াটসঅ্যাপ

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ২০০ কোটি পার হয়েছে। যাকে মাইলফলক হিসেবেই দেখছেন এর উদ্যোক্তারা। হোয়াটসঅ্যাপের বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা উইল ক্যাথকার্ট ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান।

গত দুই বছরের মধ্যে এই প্রথমবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য উল্লেখ করল কর্তৃপক্ষ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীসংক্রান্ত বিস্তারিত তথ্য হোয়াটসঅ্যাপের একটি ব্লগপোস্টে প্রকাশ করা হয়েছে।

ফেসবুকের বর্তমান ব্যবহারকারী ২৫০ কোটি। অর্থাৎ, ফেসবুকের চেয়ে মাসিক ব্যবহারকারীর দিক থেকে মাত্র ৫০ কোটি পিছিয়ে রয়েছে হোয়াটসঅ্যাপ।

গতকাল বুধবার ক্যাথকার্ট বলেছেন, ফেসবুকের ওপর নির্ভরশীল থেকেই হোয়াটসঅ্যাপ তাদের কার্যক্রম চালিয়ে যাবে এবং এনক্রিপটেড মেসেজিং সেবা দিতে কাজ করবে। ২০১৪ সালে ১ হাজার ৯০০ কোটি মার্কিন ডলারে হোয়াটসঅ্যাপকে কেনার সময় ফেসবুক কর্তৃপক্ষ যে প্রতিশ্রুতি দিয়েছিল, এটা তারই প্রতিফলন।

ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ফেসবুক পৃথক কোম্পানি হিসেবে কাজ চালিয়ে যাবে এবং প্রাইভেসি ও নিরাপত্তা বিষয়ে দেওয়া প্রতিশ্রুতিকে সম্মান দেখাবে।

গত বছরে অবশ্য ফেসবুক হোয়াটসঅ্যাপের মেসেজিং সেবাকে ইনস্টাগ্রাম, ফেসবুকের মেসেঞ্জারের মতো অন্যান্য সেবার সঙ্গে সংযুক্ত করার পরিকল্পনার কথা জানিয়েছিল। বিষয়টি নিয়ে অ্যান্টিট্রাস্ট বিশেষজ্ঞরা উদ্বেগ জানান।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য