করোনায় আক্রান্ত সন্দেহে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত সন্দেহে গুলি করে হত্যা

উত্তর কোরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন সন্দেহে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার একটি গণমাধ্যম জানিয়েছে, ওই ব্যক্তির সতর্কতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলে তিনি একটি পাবলিক গোসলখানায় যাওয়ার পর তাকে হত্যা করা হয়।

দক্ষিণ কোরিয়ার ডং-আ ইলবো পত্রিকা ও যুক্তরাজ্যে ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, চীন থেকে ফেরার পর ওই বাণিজ্য কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

এর আগে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছিলেন, যারা অনুমতি ছাড়া কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে ‘সামরিক আইনে’ ব্যবস্থা নেয়া হবে। এরই অংশ হিসেবে উত্তর কোরিয়ার যেসব নাগরিক চীন ভ্রমণ করেছে বা চীনা মানুষজনের সঙ্গে সংস্পর্শে এসেছে, তাদের বিচ্ছিন্ন করে রাখা হচ্ছে।

এদিকে চীনে গিয়েছিলেন এমন তথ্য লুকানোর কারণে উত্তর কোরিয়ার আরেকজন কর্মকর্তাকে দেশটির ভেতরই একটি ফার্মে নির্বাসনে পাঠানো হয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার শুরু হওয়ার পর চীনের সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয় উত্তর কোরিয়া। একইসঙ্গে দুই দেশের মধ্যে ভ্রমণ ব্যাপকভাবে সীমিত করে পিয়ংইয়ং। এছাড়া আক্রান্ত ব্যক্তির ক্ষেত্রে ১৪ দিনের পরিবর্তে ৩০ দিনের কোয়ারেন্টাইনের বিধান জারি করে উত্তর কোরিয়া।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য