রবিবার, ১২ জুলাই, ২০২০ | আপডেট ২৯ মিনিট আগে

শ্বশুরবাড়ির ২১ পদের রান্না খেয়ে মুগ্ধ সৃজিত

অনলাইন ডেস্ক

শ্বশুরবাড়ির ২১ পদের রান্না খেয়ে মুগ্ধ সৃজিত

ভারতীয় বাংলা সিনেমার গুণী নির্মাতা সৃজিত মুখার্জি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রাফিয়াথ রশিদ মিথিলার সঙ্গে পরিচয় হয় তার। এরপর মনের লেনা-দেনা। এ জুটির সম্পর্ক নিয়ে জলঘোলা কম হয়নি। সব জল্পনার অবসান ঘটিয়ে গত ৬ ডিসেম্বর রেজিস্ট্রি বিয়ে করেন সৃজিত-মিথিলা। কলকাতায় সৃজিতের ফ্ল্যাটে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এখন প্রশ্ন বিয়ের পর কেমন রসায়ন চলছে সৃজিলার?

সম্প্রতি এক সাক্ষাতকারে একসঙ্গে হাজির হন সৃজিত-মিথিলা। সেখানে আড্ডায় মেতে ওঠেনে তারা। একে অপরের সঙ্গে প্রথম দেখা থেকে শুরু করে কে আগে বিয়ের প্রস্তাব দেন, কার শ্বশুরবাড়ি কত ভালো, এ সম্পর্কে বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়। এছাড়াও উঠে আসে আপায়্যনে কে এগিয়ে, সৃজিতের বাড়ি না মিথিলার বাড়ি?

যার উত্তরে বিয়ে করে, প্রত্যেকেই যে যার নিজের শ্বশুরবাড়ি নিয়ে খুশি বলে বার বার জানান সৃজিত-মিথিলা। কিন্তু মিথিলার বাড়িতে গিয়ে অর্থাৎ ঢাকায় শ্বশুরবাড়িতে হাজির হলে সৃজিতকে যেভাবে ২১ রকমের পদ দিয়ে আপ্য়ায়ন করা হয়, তা একেবারে অন্যরকম। 
মিথিলাকে কখনও ২১ রকমের রান্না করা খাবার দিয়ে সৃজিতের বাড়িতে আপ্য়ায়ন করা সম্ভব হয় না বলে জানান পরিচালক।

বাংলাদেশের আতিথেয়তার প্রশংসা করে সৃজিত জানান, খাওয়া-দাওয়া এবং আপ্যায়নের দিকে বাংলাদেশ এগিয়ে। এতে তর্কের কিছু নেই। শুধু ভারতবর্ষ কেন, খাওয়া-দাওয়া এবং আতিথেয়তার দিক থেকে গোটা বিশ্বের মধ্যে এবং জাতির মধ্যে এগিয়ে বাংলাদেশ। এতে অস্বীকার করার কোনো জায়গা নেই।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য