রবিবার, ২৯ মার্চ, ২০২০ | আপডেট ০৯ মিনিট আগে

সেন্টমার্টিন উপকূলে ভাসছে নারীর মরদেহ

অনলাইন ডেস্ক

সেন্টমার্টিন উপকূলে ভাসছে নারীর মরদেহ

কক্সবাজারের সেন্টমার্টিন উপকূলে সাগরে ভাসমান অবস্থায় আরও মধ্য বয়সী এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।শনিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের দক্ষিণ পশ্চিমাংশে সাগরে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে কোস্টগার্ড।

কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক জানান, সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি টহল টিম সেন্টমার্টিন ছেড়াদ্বীপের দক্ষিণ পশ্চিম পাশে বেলা ১১টার দিকে সাগরে ভাসমান একটি মরদেহ দেখতে পায়। মরদেহটি কাঠের বোটে করে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

গত ১০ ফেব্রুয়ারি (সোমবার) রাতে টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকা দিয়ে ট্রলারে ওঠে শতাধিক রোহিঙ্গা নৌপথে মালয়েশিয়া যাচ্ছিলেন। সেন্টমার্টিন উপকূলে গিয়ে ডুবে যায় ট্রলারটি। মালয়েশিয়াগামীদের মধ্যে বেশির ভাগই নারী। দালালদের মাধ্যমে সেন্টমার্টিন উপকূল পাড়ি দিতে গিয়ে ট্রলারটি ডুবে গেলে ভাসমান অবস্থায় ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও নৌবাহিনী। একই সঙ্গে আরও ৭৩ জন রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়াদের মতে- ট্রলারে আরও অন্তত ৫০ রোহিঙ্গা ছিল।

অপরদিকে ট্রলারডুবির ঘটনায় বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে ১৯ মানবপাচারকারীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই মামলায় এখন পর্যন্ত আটজনকে আটক করেছে পুলিশ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য