রবিবার, ৫ এপ্রিল, ২০২০ | আপডেট ০৬ মিনিট আগে

আগে প্যারোল আবেদন, যৌক্তিকতা দেখে সিদ্ধান্ত: কাদের

অনলাইন ডেস্ক

আগে প্যারোল আবেদন, যৌক্তিকতা দেখে সিদ্ধান্ত: কাদের

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্যারোল আবেদন, যৌক্তিকতা দেখে এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

রোববার সচিবালয়ে নিজ দফতরে সাম্প্রতিক বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে করতে হবে। আবেদনের যৌক্তিকতা দেখে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

এ সময় খালেদা জিয়ার প্যারোল নিয়ে বিএনপির অবস্থান পরিষ্কার করার ওপরও গুরুত্বারোপ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, বিএনপি কোন পথে হাঁটছে? আন্দোলন না কি মানবিক বিবেচনায় প্যারোলে মুক্তি?

বিএনপি নেতাদের বক্তব্য সামনে এনে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কোনো কোনো নেতা বলছেন– আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করবেন। আবার কেউ বলছেন– তার শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে মানবিক দৃষ্টিভঙ্গিতে প্যারোলে মুক্তি।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকারের বিষয় নয়, এটি আদালতের বিষয়। তবে তারা (বিএনপি) প্যারোলে মুক্তির জন্য আবেদন করতে পারেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আবেদন করলে সরকারি বিধিবিধান অনুসারে বিবেচনা করা হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য