‘আ.লীগ শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে’

‘আ.লীগ শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। অবহেলিত ও হাওর বেষ্টিত এলাকাতে এখন বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ নির্মাণ করছে সরকার। আগামী দিনে যারা নেতৃত্ব দেবে দেশ পরিচালনা করবে, তারা একটি উন্নত আধুনিক রাষ্ট্রের উচ্চ শিক্ষিত নাগরিক হবে। ’

তিনি শিক্ষার্থীদের মানবিক মানুষ হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।

‌‘দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ আপনারা উন্নয়নের পক্ষে থাকেন। দেখবেন এই দেশ কয়েক বছরের মধ্যেই আধুনিক উন্নত দেশ হবে। আমরা সব সময় অসাম্প্রদায়ীকতায় বিশ্বাসী। সব ধর্মের মানুষ আমাদের কাছে সমান।

আমরা সবাই মিলেমিশে এই দেশে বহুকাল থেকে বসবাস করে আসছি। আগামীতেও আমরা একসাথে সমানভাবে সমান মর্যাদায় বসবাস করব। সমান সুযোগ-সুবিধা গ্রহণ করব। একটা দল আছে, যারা এই অসাম্প্রদায়ীকতাকে বিশ্বাস করে না। তারা গোপনে নানা ষড়যন্ত্র করে, দেশের মানুষকে উসকানি দিয়ে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকবেন। ’

রোববার বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের মাছরাঙ্গা অডিটরিয়ামের রজনিগন্ধা হলে ১৯ তম এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তির পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় আরোও বক্তব্য দেন- জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম, লন্ডন বারকলেস ব্যাংকের পরিচালক সাদাত মান্নান অভি, পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ হুমায়ুন কবির, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী, জগন্নাথপুর উপজেলার নির্বাহী অফিসার মাহ্ফুজুল আলম মাসুম, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান, ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো.আব্দুল মোনায়েম প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর