সোমবার, ৬ এপ্রিল, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ০৩ মিনিট আগে

জিম্বাবুয়ে টেস্টে ১৬ সদস্যের দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে টেস্টে ১৬ সদস্যের দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ

ছবি- সংগৃহীত

টানা হারের ব্যর্থতা গুছাতে জিম্বাবুয়ে ছাড়া বিকল্প নেই বাংলাদেশের সামনে। আফগানদের বিপক্ষে ঘরের মাঠে হারের পর ভারতের কাছে দুই ম্যাচই হেরে যায় ইনিংস ব্যবধানে। পাকিস্তানে গিয়েও একই হাল।

রাওয়ালপিন্ডি টেস্টে ৪৪ রান ও ইনিংস ব্যবধানে হেরে যায় মুমিনুল হকের দল। এই টেস্টে বিশ্রামে থাকার কারণে ঠাঁই হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। পাকিস্তান সফরের দলে থাকা সৌম্য সরকার দলে নেই ব্যক্তিগত কারণে। বাদ পড়েছেন পাকিস্তান সফরের দলে থাকা আল-আমীন হোসেন ও রুবেল হোসেন।

এছাড়া দীর্ঘ দিন পর দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। এছাড়া পাকিস্তান সফরের দল থেকে নাম সরিয়ে নেয়া মুশফিকুর রহিমকে রাখা হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের দলে।

আজ রোববার দুপুরে এক বিজ্ঞপ্তিতে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলের নতুন মুখ ইয়াসির আলী রাব্বী ও বিপিএলে গতির ঝড় ওঠানো পেসার হাসান মাহমুদ।

১৬ সদস্যের দল:  মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী চৌধুরী।

এরই মধ্যে গতকাল শনিবার সন্ধ্যায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১৫ সদস্যের দল নিয়ে বাংলাদেশে আসে জিম্বাবুয়ে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য