করোনা ভাইরাস সন্দেহে সিঙ্গাপুর ফেরত প্রবাসী হাসপাতালে

করোনা ভাইরাস সন্দেহে সিঙ্গাপুর ফেরত প্রবাসী হাসপাতালে

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের বাসাইল উপজেলার দেউলী এলাকার সিঙ্গাপুর ফেরত এক প্রবাসীকে করোনা ভাইরাস সন্দেহে আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। প্রবাসী উপজেলার মৃত সামছুর হকের ছেলে আব্বাস আলী। এ ঘটনায় সিঙ্গাপুর ফেরত প্রবাসীকে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স। পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকায় হস্তান্তর করেছে।

প্রবাসী আব্বাস আলী জানান, গত ১৩ ফেব্রুয়ারি রাতে সিঙ্গাপুর থেকে বাংলাদেশ ইমিগ্রেশনে থার্মল মেশিন দিয়ে যথযথ পরিক্ষা নিরিক্ষা করে নীজ বাড়িতে আসে। পর দিন ঘুম থেকে দেরি করে উঠে বাড়ির পাশে বাজারে যায়।  

এ সময় স্থানীয়রা তাকে সন্দেহ করে তার করোনা ভাইরাস আছে যে কারণে সিঙ্গাপুর থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে।

প্রাবাসী আব্বাস বার বার স্থানীয়দের বুঝিয়েও ব্যার্থ হয়। এক পর্যায়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স থেকে আজ সকালে তার বাড়িতে এসে তার শারিরিক পরীক্ষা- নিরীক্ষা জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

এদিকে করোনা ভাইরাস আক্রান্ত প্রবাসীর সাথে এলাকাবাসী কেউ স্বাভাবিক মেলা মেশা করছেনা এতে খুবই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী ও তার স্বজনরা।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স পরিসংখ্যান অফিসার এসএম জামাল জানান, স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করায় সন্দেহজনক ভাবে তাকে হাসপাতালে পরীক্ষা- নিরীক্ষার জন্য আনা হয়েছে।

এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শফিকুল ইসলাম সজিব জানিয়েছেন, প্রবাসী আব্বাসকে দেখে তেমন কিছু বুঝা যাচ্ছে না।  

কর্তৃপক্ষের নির্দেশে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে একটি আইসিলেশন বিভাগ খোলা হলেও এখানে চিকিৎসকদের সেবা প্রদানের সুযোগ সুবিধা নেই। যে কারণে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।