শনিবার, ১১ জুলাই, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৪৭ মিনিট আগে

করোনা আতঙ্কে পিছিয়ে গেল সংসদ অধিবেশন

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্কে পিছিয়ে গেল সংসদ অধিবেশন

করোনা ভাইরাস আতঙ্কে চীন বাৎসরিক সংসদ অধিবেশন পিছিয়ে দিয়েছে। চলতি মাসের ২৪ ফেব্রুয়ারি সংসদ অধিবেশনের দিন ঠিক করা ছিল। আজ সোমবার দেশটির সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

সূত্র জানায়, করোনা ভাইরাসের আতঙ্কে অধিবেশনের তারিখ পিছিয়ে ৫ মার্চ করা হয়েছে। তবে করোনা ভাইরাসের কবল থেকে মুক্ত না-হলে সেই দিনও পিছিয়ে যেতে পারে।

করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৬৫ জন। আর আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে অবরুদ্ধ করা হয়েছে গোটা হুবেই প্রদেশ।

রোববার করোনাভা ইরাসের উৎস অঞ্চলটিকে অবরুদ্ধ ঘোষণা করেছে চীন সরকার। ফলে সেখানকার বাসিন্দারা বিশেষ অনুমতি ছাড়া আর বাইরে যেতে পারবেন না, বন্ধ থাকবে সব ধরনের ব্যবসা-বাণিজ্য। 'জরুরি প্রয়োজন' ছাড়া রাস্তায় গাড়িও বের করতে দেয়া হবে না।

তবে নিরাপত্তার খাতিরে পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য পরিবহনসহ অনুমোদিত গাড়িগুলো চলাচল করতে পারবে। যেসব দোকান খোলা, সেখানেও ভিড় কমাতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

যারা জ্বর-জাতীয় অসুখের লক্ষণ নিয়ে ফার্মেসিতে যাচ্ছেন, সেখানে তাদের নাম, ফোন নাম্বার, সর্বশেষ ভ্রমণের তারিখ ও স্থানসহ প্রয়োজনীয় সবধরনের তথ্য লিখে রাখতে বলা হয়েছে।

হুবেই সরকার এক বিবৃতিতে জানিয়েছে, সেখানকার রোগ নিয়ন্ত্রণ ব্যবস্থা একটি কঠিন সময় পার করছে। পরিস্থিতি এখনও মারাত্মক। একারণে সংক্রামণের প্রবণতা রোধে যোগাযোগ বন্ধ করে দিতে হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য