রবিবার, ২৯ মার্চ, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ১৭ মিনিট আগে

করোনা আতঙ্কে বন্ধ হলো ১৫০ হোটেল

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্কে বন্ধ হলো ১৫০ হোটেল

করোনা ভাইরাস আতঙ্কে চীনে কত কিছুই না ঘটে যাচ্ছে। বাৎসরিক সংসদ অধিবেশন পিছিয়ে দিয়েছে দেশটি। ২৪ ফ্রেব্রুয়ারির অধিবেশন করা হয়েছে ৫ মার্চে। এদিকে করোনার কারণে চীনে ১৫০টি হিলটন হোটেল সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে। চাহিদা কমে যাওয়ায় এবং জনসমাগমস্থলে ভাইরাস ছড়াতে পারে এমন উদ্বেগের কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভার্জিনিয়া ভিত্তিক হিলটন কোম্পানি সূত্রে আন্তর্জাতিক গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করে।

খবরে জানানো হয়, ৩০০০০ কক্ষ সংবলিত চীনের সেই ১৫০টি হোটেল বিশ্বব্যাপী হিলটন কোম্পানির মোট সম্পত্তির আড়াই শতাংশ। বিশ্বের ১১৭টি দেশে ১৮ ব্রান্ডের মোট ৬০০০ প্রতিষ্ঠান হিলটনের মালিকানা ও ব্যবস্থাপনায় রয়েছে।

হিলটন ওয়ার্ল্ডওয়াইড হোল্ডিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক ক্রিস্টোফার জে. নেসেটা বলেছেন, আমাদের কর্মী ও অতিথিদের নিরাপত্তা ও সুস্বাস্থ্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণে রাখছি।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসে আজ সোমবার পর্যন্ত মারা গেছে ১৭৭০ জন এবং আক্রান্ত হয়েছে মোট ৭০ হাজার ৫৪৮ ব্যক্তি। 


এদিকে, করোনা ভাইরাসের আতঙ্কে অধিবেশনের তারিখ পিছিয়ে ৫ মার্চ করা হয়েছে। তবে করোনা ভাইরাসের কবল থেকে মুক্ত না-হলে সেই দিনও পিছিয়ে যেতে পারে।

করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৬৫ জন। আর আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে অবরুদ্ধ করা হয়েছে গোটা হুবেই প্রদেশ।

রোববার করোনাভা ইরাসের উৎস অঞ্চলটিকে অবরুদ্ধ ঘোষণা করেছে চীন সরকার। ফলে সেখানকার বাসিন্দারা বিশেষ অনুমতি ছাড়া আর বাইরে যেতে পারবেন না, বন্ধ থাকবে সব ধরনের ব্যবসা-বাণিজ্য। 'জরুরি প্রয়োজন' ছাড়া রাস্তায় গাড়িও বের করতে দেয়া হবে না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য