মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০ | আপডেট ১৮ মিনিট আগে

কথা শুনে সন্দেহ, রোহিঙ্গা নাগরিক আটক

ইমন চৌধুরী, পিরোজপুর

কথা শুনে সন্দেহ, রোহিঙ্গা নাগরিক আটক

পিরোজপুর ডিবি পুলিশের অভিযানে মিয়ানমারের এক রোহিঙ্গা নাগরিক আটক হয়েছে। আটক রোহিঙ্গা নাগরিকের নাম মো. জামাল। তিনি মিয়ানমারের আরাকান রাজ্যের ডেমিনা থানার রাম্যখালীর বাসিন্দা বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন পিরোজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন।

জানা যায়, অবৈধভাবে বিদেশ যাওয়ার জন্য রোববার দুপরে পিরোজপুরের আঞ্চলিক পাসপোর্ট অফিসে আবেদনপত্র জমা দেওয়ার পর ফিঙ্গার প্রিন্ট দিতে আসে। এসময় তার কথা শুনে পাসপোর্ট কর্মকর্তা ফিঙ্গার প্রিন্ট না নিয়ে পাঠিয়ে দেয়।
পরে পাসপোর্ট আবেদনকারী ফরমের তথ্য নিয়ে জেলার ভান্ডারিয়া পৌর এলাকার ২নং ওয়ার্ড এলাকা থেকে রাতে পিরোজপুর ডিবি পুলিশ তাকে আটক করে।

পিরোজপুর ডিবি পুলিশের এসআই দেলোয়ার হোসেন জানান, জামাল তার অপর দুইভাই আবু তৈয়ব (১৩), আবু হায়াত (১০) এবং তিন বোন রুখাইয়া (২২), জামালিডা (১৬) এবং সোমা (৮) সহ ২০১৭ সালে বাংলাদেশে আসে। কক্সবাজার জেলার বালুখালী ক্যাম্পে তারা ছিলেন। জামাল রিফিউজি নাম্বার-১৩২২০১৮০১২০১৪৫৮৫২। তার বাবা- মৃত আমির হোসাইন, মাতা-মৃত বেলুয়া বেগম।

এ বিষয়ে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন ( অপরাধ ও প্রশাসন ) জানান, আটক জামাল একজন মিয়ানমারের নাগরিক। সে পাসপোর্ট করে অবৈধভাবে বিদেশে যেতে চেয়েছিল। তাকে পিরোজপুর ডিবি পুলিশ আটক করেছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য