রবিবার, ২৯ মার্চ, ২০২০ | আপডেট ১৩ মিনিট আগে

বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়ন জমা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়ন জমা

বাগেরহাট- ৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। দাখিলের শেষ দিন বুধবার নির্বাচন কমিশন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন তারা।

দুপুরে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মোরেলগঞ্জ নির্বাচন কমিশন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। 

একই দিন দুপুর বাগেরহাট জেলা নির্বাচন কমিশন অফিস রিটার্নিং অফিসার ইউনুচ আলীর কাছে প্রথমে জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রী দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

এরপর বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুসহ দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রিটাংনিং অফিসারের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন বিএনপি’র প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন। 

আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন মনোনয়নপত্র দাখিলের পর তার প্রাথমিক প্রতিক্রিয়ার জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী বলেও জানান। 

অন্যদিকে মনোনয়নপত্র দাখিল করে বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন নির্বাচনের কোন সুষ্ঠ পরিবেশ নেই দাবি বলে বলেন, পুলিশ এখনই বিএনপি’র নেতাকর্মীদের নামে গায়েবী মামলা দিয়ে গ্রেফতার শুরু করেছে। দলীয় নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে এলাকা ছেড়ে পালিয়ে যাচ্ছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৯ ফেব্রয়ারি মনোনয়নপত্র প্রাত্যাহার, ১ মার্চ প্রতীক বরাদ্দ ও ২১ মার্চ ভোটগ্রহণ করা হবে।

উল্লেখ্য, মোরেলগঞ্জ-শরণখোলা আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন ১০ জানুয়ারি মৃত্যুবরণ করায় এই আসনটি শূন্য হয়। সে অনুয়ায়ী আগামী ২১ মার্চ এখানে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য