অত্যাচারের বিচার এমনই হয়: হাসিনা

ফাইল ছবি

অত্যাচারের বিচার এমনই হয়: হাসিনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতির দায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের ওপর অত্যাচার করলে ‘আল্লাহর আরশও’ কেঁপে যায়। তার বিচার এমনই হয়।

রায়ের কয়েক ঘণ্টা পর বরিশালে জনসভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।


 বৃহস্পতিবার দুপুরে ওই রায়ের পরপরই খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগার ভবনে।

দশম সংসদ নির্বাচন প্রতিহত এবং ওই নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির নাশকতায় মানুষের প্রাণহানি ও দগ্ধ হওয়ার কথা তুলে ধরেন আওয়ামী লীগ সভানেত্রী বলেন,  “ওই খালেদা জিয়া তার অফিসে বসে বলল, আওয়ামী লীগ সরকার উৎখাত না করে সে ঘরে ফিরবে না। আগুন দিয়ে প্রায় সাড়ে তিন হাজার গাড়ি পুড়াল। পাঁচশর কাছাকাছি মানুষকে ২০১৩, ১৪, ১৫তে পুড়িয়ে হত্যা করেছে।

তিন হাজারের ওপর মানুষকে পুড়িয়ে আহত করেছে। আর লুটপাট দুর্নীতি। ”

“যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তার বিচার এমনিই হয়। সেই বিচারই হচ্ছে। ”

তিনি বলেন, ''অন্যায়কে আমরা প্রশ্রয় দেই না। বলেছিলাম, যুদ্ধাপরাধীদের বিচার করব। যুদ্ধাপরাধীদের বিচার আল্লাহর রহমতে করেছি। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যার বিচার করেছি। ''

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনাদের ওয়াদা চাই। আপনারা হাত তুলে ওয়াদা করুন, নৌকা মার্কায় ভোট দেবেন। ”

সম্পর্কিত খবর