মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ১৬ মিনিট আগে

খুলনায় ফুলে ফুলে ছেয়ে গেছে শ্রদ্ধার শহিদ মিনার

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনায় ফুলে ফুলে ছেয়ে গেছে শ্রদ্ধার শহিদ মিনার

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে খুলনায় শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করা হচ্ছে। মহানগরীর শহীদ হাদিস পার্কে শহিদ মিনারের বেদীতে অকুতোভয় শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয় শুক্রবার দিবসের প্রথম প্রহর থেকে। 

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্প্যমাল্য অর্পণ করেন।

এছাড়া খুলনায় বিভিন্ন সরকারি ও বিভিন্ন সামজিক-সাংস্কৃতিক সংগঠন দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, চিত্রাংকন ও বাংলা ভাষায় হাতের লেখা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের দলের নগর ও জেলা বিস্তারিত কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, দলীয় কার্যালয় হতে প্রভাতফেরি এবং প্রভাতফেরি শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা। মহানগর ও জেলা বিএনপি দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে দু’দিনের বিস্তারিত কর্মসূচি নিয়েছে। 

ফেব্রুয়ারির প্রথম প্রহরে হাদিস পার্কে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে দলটি। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য