সাংবাদিকদের ওপর হামলা: কুয়ালালামপুরে প্রতিবাদ সভা

সাংবাদিকদের ওপর হামলা: কুয়ালালামপুরে প্রতিবাদ সভা

শাহাদাত হোসেন মালয়েশিয়া থেকে

পুরান ঢাকার নয়াবাজারে টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর এর স্টাফ রিপোর্টার ফখরুল ইসলাম ও সিনিয়র চিত্রগ্রাহক শেখ জালালের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে প্রতিবাদ সভা হয়েছে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে।

প্রতিবাদ সভায় বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া ক্লাবটির সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুকের সভাপতিত্বে এবং নিউজ টোয়েন্টিফোর মালয়েশিয়া প্রতিনিধি বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায় বক্তৃতা দেন- সাংগঠনিক সম্পাদক শেখ আরিফুজ্জামান, কোষাধক্ষ্য মোহাম্মদ আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা ফারজানা সুলতানা, সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম।

বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সাংবাদিকরা যাতে নিরাপদে পেশাগত দায়িত্ব পালন করতে পারে তার ব্যবস্থা সরকারকেই করতে হবে।

পেশাগত দায়িত্ব পালনকালে আর যেন কোনো সহকর্মীর রক্ত না ঝরে। হামলাকারীদের কঠোর বিচার করতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযান চালায় শুল্ক বিভাগ। এ সময় সংবাদ সংগ্রহে নিউজ টোয়েন্টিফোরের টিম যোগ দেয়।

অভিযানের সংবাদ সংগ্রহের সময় তাদের ওপর হামলা চালায় অবৈধ বন্ড ব্যবসায়ীরা। হামলাকারীরা নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টিং টিমের ব্যাকপ্যাক ও ক্যামেরা কেড়ে নেয় এবং প্রতিষ্ঠানটির গাড়িও ভা‌ঙচুর করে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর