‘পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির আত্মপ্রকাশ’

‘পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির আত্মপ্রকাশ’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

পার্বত্যাঞ্চলের সুবিধা মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে রাঙামাটিতে আত্মপ্রকাশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি। শনিবার সকাল সাড়ে ১০টায় রাঙামাটি চেম্বার অব কমার্স মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্যদের ঘোষণা করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি কাজী মজিবুর রহমান।

এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার আলকাছ আল-মামুন ভুঁইয়া, সিনিয়র সহসভাপতি মো. মনিরুজ্জামান মনির, সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ আবু তাহের, সাধারণ সম্পাদক মো. আলমগীর কবির উপস্থিত ছিলেন।

এসময় সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলের বসবাসরত সকল সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করতে এ কমিটি গঠন করা হয়েছে।

সন্ত্রাস, চাঁদাবাজদের বিরুদ্ধে এ সংগঠনের কঠোর অবস্থান থাকবে। কারণ সন্ত্রাস দমন করা গেলে পাহাড়ে শান্তির সুবাতাস বইবে। পাহাড়ের সব মানুষ শান্তি সম্প্রীতি চায়। কিন্তু একটি স্বার্থনাশী মহল এ চায়না এ অঞ্চলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালীরা এক সাথে মিলে মিশে বসবাস করুক।

পরে সর্বসম্মতিক্রমে ইঞ্জিনিয়ার আলকাছ আল-মামুন ভূঁইয়াকে সভাপতি ও মো. আলমগীর কবিরকে সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক মো. মাইন উদ্দিন ও মো. সোলায়মানকে অর্থ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর