লক্ষ্মীপুরে ১৫ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুরে ১৫ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। রোববার ভোর রাতে সদর উপজেলার চরশাহী ইউনিয়নের নোয়া হাটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে লক্ষ্মীপুর ও নোয়াখালী থেকে দুটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাতে কোন একটি দোকানে আগুনের সুত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে
গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এর আগেই মোরশেদের রাইচ মিল, ইসমাইলের মোদি দোকান, প্রিয়া ডেকোরেটর,
তন্নি ফার্মেসী, সাদ্দামের হার্ডওয়ার ও শাহাজানের দোকানসহ ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে করে তাদের প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থরা।


লক্ষ্মীপুর ফায়ার স্টেশনের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন জানান, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের তালিকা করতে নির্দেশ দেওয়া হয়েছে। খুব শীঘ্রই তারা সরকারি সহযোগিতা পাবেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর