মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০ | আপডেট ০২ মিনিট আগে

মুজিববর্ষে ব্যতিক্রমী প্রচারণা

লিফলেট নিয়ে পথে পথে যুবলীগ

সৈয়দ নোমান, ময়মনসিংহ প্রতিনিধি

লিফলেট নিয়ে পথে পথে যুবলীগ

‘মুজিববর্ষের অঙ্গীকার যুবকরাই হউক দেশ গঠনের হাতিয়ার’, ‘মাদক থেকে দূরে থাকুন, সুস্থ সুন্দর স্বাভাবিক জীবন গড়ুন’, ‘নিজেকে দুর্নীতিমুক্ত রাখুন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ুন’, এরকম ১০টি শ্লোগান সম্বলিত লিফলেট নিয়ে পথে পথে মানুষকে সচেতনতার জন্য মাঠে নেমেছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলা যুবলীগ। সংগঠনটি আগামী ১৭ই মার্চের মধ্যে এক লক্ষ লিফলেট বিতরণ করবে বলে জানা গেছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালনে মুজিববর্ষে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে এই আয়োজনে সাড়া পরেছে ব্যাপক। রোববার দিনভর এসব সচেতনতামূলক প্রচারণা চালান উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল সরকার। এসময় যুবলীগের অন্যান্য নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

লিফলেটে উল্লেখিত সচেতনতার দিকগুলোর মধ্যে রয়েছে, নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলুন, শেখ হাসিনার উন্নয়নের সহযোগী হোন, মাদক থেকে দূরে থাকুন, সুস্থ সুন্দর স্বাভাবিক জীবন গড়ুন, ফুটওভার ব্রীজ ব্যবহার করুন, দুর্ঘটনা থেকে বাঁচুন, ট্রাফিক আইন মেনে চলুন, ঝুঁকিমুক্ত চলাচল করুন, যত্রতত্র পার্কিং বন্ধ করুন, যানজট কমাতে সহযোগিতা করুন, ইভটিজিং থেকে দূরে থাকুন, নারী নির্যাতন বন্ধ করুন, প্রতিবন্ধীদের মানসিক বিকাশে পাশে থাকুন, পুলিশকে সহযোগিতা করুন, অপরাধ মুক্ত সমাজ গড়ুন, অন্যায় প্রতিরোধে এগিয়ে আসুন, ৯৯৯ এর সহযোগিতা নিন, নির্দিষ্ট স্থানে ময়লা ফেলুন, দূষণ মুক্ত পরিবেশ গড়ুন, নিষিদ্ধ পলিথিন বর্জন করুন, পরিবেশেষের ভারসাম্য রক্ষা করুন, কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিকে আসুন, বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করুন, নিজেকে দুর্নীতি মুক্ত রাখুন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ুন। আগামী ১৭ই মার্চের মধ্যে উপজেলার প্রতিটি ঘরে ঘরে এই আহবান পৌঁছে দেওয়া হবে বলে জানান একাধিক যুবলীগের কর্মীরা।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সরকার জুয়েল বলেন, আমরা যদি সত্যিকারেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই তাহলে আমাদের নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঘরে ঘরে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পৌঁছে দিতে হবে। আগামী প্রজন্মকে গড়ে তুলে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। সুন্দর সমাজ উপহার দিতে যুব সমাজকে সাথে নিয়ে মাঠে নেমেছি। আমাদের সদস্যরা প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত মহাসড়কে নিয়মশৃঙ্খলভাবে চলাচলের জন্য সারাদিন সচেতনতার জন্য কাজ করবে। প্রতিটা ইউনিয়ন ও ওয়ার্ডে যুবটিমের মাধ্যমে সকল প্রতিষ্ঠান, হাট বাজার ও ঘরে ঘরে এই শ্লোগান পৌঁছে দেওয়ার মাধ্যমে মুজিববর্ষ পালন করব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য