তামিমকে আউট করতে চাই: মুশফিক

তামিমকে আউট করতে চাই: মুশফিক

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৩১৮ বলে ২০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মুশফিকুর রহীম। ডাবল সেঞ্চুরির পাশাপাশি আরেকটি রেকর্ডও হয়েছে মুশফিকের। বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে তিনিই এখন টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক।

ডাবল সেঞ্চুরির আগেই, ১৯৬তম রান নেওয়ার সময় এ রেকর্ড নিজের করে নিয়েছেন মুশফিক।

ডানহাতি এ মিডলঅর্ডার ব্যাটসম্যান দিন শেষে সংবাদ সম্মেলনে বলেন, ‘টেস্টে আমার যে সবচেয়ে বেশি রান হয়েছে, আমি এখনও জানি না। (হাসি নিয়ে) তামিম নিশ্চয়ই জানবে, ও এসব পরিসংখ্যান খুব মাথায় রাখে। তামিম আর আমার মধ্যে একটা স্বাস্থ্যকর প্রতিযোগিতা চলে। এটা আমরা দুজনই খুব উপভোগ করি।

ও অনেক কিছু অর্জন করেছে। সব পরিসংখ্যানেই আমাদের দলের সবচেয়ে বড় ব্যাটসম্যান তামিম। ’

তামিমের চেয়ে এগিয়ে গেলেও মুশফিক চান, সতীর্থ তামিমও যেনো চলতে থাকে একই গতিতে। যাতে করে দুজনের মধ্যকার প্রতিযোগিতাটা পায় বাড়তি মাত্রা।

তিনি বলেন, ‘আমি চাই, সবচেয়ে বেশি রান করুক তামিম। সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমাটা তামিমেরই থাক, তবে আমি যেনো ওর চেয়ে এক রান হলেও বেশি করতে পারি (হাসি)। আমরা দুইজন দুইজনকে অনেক অনুপ্রাণিত করি। মাঠে কিংবা মাঠের বাইরে- দুজনই অনেক কথা বলি নিজেদের মধ্যে। ’

নিজের কথা শেষ করার আগে মনের সুপ্ত একটা ইচ্ছের কথাও জানিয়ে দেন মুশফিক। তিনি বলেন, ‘আমার একটা ইচ্ছা আছে। যেকোনোভাবে হোক, তামিমকে আমি বোলার হিসেবে একবার আউট করতে চাই (আবারও হাসি)। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর